শিবিরের নতুন সভাপতি বুয়েটছাত্র সিরাজুল

ছাত্রশিবিরের নবনির্বাচিত সভাপতি সিরাজুল ইসলাম
ছাত্রশিবিরের নবনির্বাচিত সভাপতি সিরাজুল ইসলাম  © টিডিসি ফটো

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ২০২০ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিরাজুল ইসলাম। সম্প্রতি সংগঠনটির এক বিজ্ঞপিতে জানানো হয় অনলাইনের মাধ্যমে সারা দেশের সদস্যদের ভোটে কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি।

সংগঠনটির সেক্রেটারি জেনারেল মনোনীত হয়েছেন সালাহউদ্দিন আইউবী। তিনি ঢাকা কলেজ থেকে ইংরেজি সাহিত্য বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

সোমবার পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ১০টায় ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুলের পরিচালনায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ও শাখা দায়িত্বশীল সম্মেলনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথ পাঠ করান ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার মতিউর রহমান আকন্দ। ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২০ সেশনের জন্য কার্যকরী পরিষদের সাথে পরামর্শ করে সালাহউদ্দিন আইউবিকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

এতে বলা হয়, নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি সিরাজুল ইসলাম এর আগে সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক, কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে স্নাতক ও একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। বর্তমানে তিনি একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে এমবিএতে অধ্যয়নরত।

সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী

নব মনোনীত সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী এর আগে কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এবং গাজীপুর মহানগর ও ঢাকা কলেজের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা কলেজ থেকে ইংরেজি সাহিত্য বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে লিবার্টি ল কলেজ থেকে এলএলবি সম্পন্ন করে বর্তমানে এলএলএমে অধ্যয়নরত।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের আমির সেলিম উদ্দিন, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. ইয়াছিন আরাফাত এবং সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইনসহ কার্যকরী পরিষদের সদস্য ও শাখা সভাপতিরা।


সর্বশেষ সংবাদ