রুম্পা হত্যা: দ্রুত বিচারের দাবিতে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

রুম্পা হত্যার বিচারের দাবিতে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ
রুম্পা হত্যার বিচারের দাবিতে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ  © টিডিসি ফটো

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী শারমিন রুম্পার হত্যা ও ধর্ষণের দ্রুত বিচারের দাবিতে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

শনিবার বিকেলে বিক্ষোভ করেন ছাত্র ফেডারেশনের নেতা-কর্মীরা। ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে ও ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান রিচার্ডের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ফেডারেশন, ঢাকা মহানগর কমিটির সদস্য হাসান আল মেহেদী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক মো. সজীব, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান হৃদয় প্রমুখ।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান হৃদয় বলেন, “সারাদেশে আমরা দেখেছি ভয়াবহভাবে ধর্ষণ-খুনের মতো ঘটনা বেড়ে চলেছে। দেশের বিচারহীনতার সংস্কৃতির কারনে এই ঘটনাগুলো বারবার হচ্ছে। আমরা চাই না রুম্পার ক্ষেত্রে এমন ঘটুক। আমরা আমার বোন আমার সহপাঠী শারমিন রুম্পার হত্যা ও ধর্ষণের দ্রুত বিচার দাব করছি।’’

সভাপতির বক্তব্যে ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা বলেন, “দেশে বিচারহীনতার সংস্কৃতি অসংখ্য খুন ও ধর্ষণের ‘সুযোগ’ তৈরী করেছে। আগের খুন ও ধর্ষণের বিচার না হওয়ায় দেশে ধর্ষণ ও খুনের সংস্কৃতি গড়ে উঠছে। অনির্বাচিত দলীয় সরকার তার ক্ষমতা নিশ্চিতকরণে রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে অকার্যকর প্রতিষ্ঠানে পরিণত করেছে। রাষ্ট্রের সংস্কার তাই অত্যন্ত জরুরী। সে লক্ষ্যেই আমাদের সংগ্রাম পরিচালনা করতে হবে।”

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাদিক রেজা, ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক সৈকত আরিফ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু রায়হান খান প্রমুখ।


সর্বশেষ সংবাদ