মুক্তিযোদ্ধার ওপর ছাত্রলীগের হামলা: শাস্তি চেয়ে স্মারকলিপি

ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা ওসমান গণি চৌধুরীর ওপর হামলাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবিতে আজ মধুর ক্যান্টিনে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নিকট স্মারকলিপি পেশ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। শনিবার দুপুরে মধুর ক্যান্টিনে তারা এই স্মারকলিপি দেন।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নিয়ামুল হাসান চৌধুরীসহ প্রমুখ নেতৃবৃন্দ।

ময়মনসিংহ ফুলবাড়িয়া উপজেলা শাখার সভাপতি মো. রফিকুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক সারোয়ার হোসাইনের নির্দেশে গত ২৮ নভেম্বর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ৮৫ বছরের বয়স্ক ওসমান গণি চৌধুরীর ওপর অতর্কিত হামলা চালানো হয় বলে স্মারকলিপিতে অভিযোগ করা হয়। ইউপি সদস্য মোফাজ্জল হোসেন, ফুলবাড়িয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের বিজ্ঞান শাখার সাধারণ সম্পাদক মাজারুল ইসলাম বায়তুল্লাহ, রাধাকানাই ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহাম্মদ আলী, শাহাদাত হোসেন জন, কর্মী আশিক মিয়া, সজীব রায়হানসহ আরও অনেকের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। হামলার ঘটনায় ইতিমধ্যে ফুলাবাড়িয়া থানায় মামলা করা হয়েছে। এই হামলায় ছাত্রলীগের নেতাদের এখনো
পুলিশ গ্রেফতার করতে পারেনি বলে জানা গেছে।

স্মারকলিপি প্রদান শেষে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, ‘মুক্তিযোদ্ধা ওসমান গণি চৌধুরীর ওপর হামলাকারীরা কখনো বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধ চেতনা ধারণ করে না। এরা ছাত্রলীগ নামধারী সন্ত্রাসী এবং দলের ভিতরে অনুপ্রবেশকারী। একজন মুক্তিযোদ্ধার ওপর হামলা করে এরা স্বাধীনতা বিরোধী জামাত শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করেছে। একজন মুক্তিযোদ্ধার ওপর হামলা মানে বঙ্গবন্ধু ও বাংলাদেশের ওপর হামলা বলে আমরা মনে করি।

মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটি ইতিমধ্যে সেই বীর মুক্তিযোদ্ধাকে দেখতে গিয়েছিলো। ফুলবাড়িয়া উপজেলায় মানববন্ধন শেষে ময়মনসিংহ ডিসি-এসপির কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত হামলাকারীদের গ্রেফতার করা হয়নি।

কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং সাধারণ সম্পাদক আজ আমাদেরকে আশ্বস্ত করেছেন দ্রুত অপরাধীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবেন। আমরা আশা করছি, তারা হামলাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করে জাতির পিতার নিজ হাতে গড়া সংগঠন ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করবেন।


সর্বশেষ সংবাদ