পরীক্ষা বন্ধ রেখে আ.লীগ নেতার ভুরিভোজের আয়োজন

ভুরিভোজ অনুষ্ঠান  © সংগৃহীত

স্কুলের বার্ষিক পরীক্ষা ও ক্লাস বাতিল করে স্কুলের মাঠ ও শ্রেণি কক্ষে ভুরিভোজের আয়োজন করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে। ঘটানাটি ঘটেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে। এমন ঘটনায় ঐ স্কুলের অভিভাবক এবং স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শনিবার (৩০ নভেম্বর) সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া উচ্চবিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী ইয়াছিন মিয়া। স্থানীয়রা বলছেন আসন্ন আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে এই ভুভোজের আয়োজন করেন হাজী ইয়াছিন মিয়া।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ, সপ্তম ও ৯ম শ্রেণির ইংরেজি পরীক্ষা ছিল। কিন্তু সেই পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হতে দেয়া হয়নি। শনিবারের (৩০ নভেম্বর) ইংরেজি পরীক্ষা বাতিল করে ১২ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, কিছুদিন পর সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। ওই সম্মেলনে তার পদ যেন ঠিক থাকে তাই নেতাকর্মীদের খাওয়ানের জন্য তিনি এ অনুষ্ঠানের আয়োজ করেন। তবে তিনি কৌশলে দাওয়াতপত্রে উল্লেখ করেন, আওয়ামী লীগের মরহুম নেতাকর্মী এবং তার মরহুম বাবা-মায়ের দোয়া মাহফিলের জন্য এ আয়োজন করেছেন।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া জানান, শনিবার কোনো পরীক্ষা ছিল না। অভিভাবকদের অভিযোগ মিথ্যা।

মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান জানান, শিশু শ্রেণি থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অন্যান্য শ্রেণির শনিবারের পরীক্ষাগুলো আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ