পরীক্ষায় জালিয়াতি, সেই নারী এমপিকে বহিষ্কারের সিদ্ধান্ত আ.লীগের

  © টিডিসি ফটো

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীন বিএ পরীক্ষায় জালিয়াতি করা সেই নারী সাংসদ (এমিপি) তামান্না নুসরাত বুবলীকে দলীয় পদ থেকে বহিষ্কারের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ।

শুক্রবার (২২ নভেম্বর) মনোহরদী উপজেলার গোতাশিয়া গ্রামে শিল্পমন্ত্রীর বাগানবাড়িতে অনুষ্ঠিত বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম, পলাশ আসনের সাংসদ আনোয়ারুল আশরাফ খান, শিবপুর আসনের সাংসদ জহিরুল হক ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিল।

প্রক্সি পরীক্ষা নিয়ে আলোচিত তামান্না নুসরাত বুবলী সংরক্ষিত নারী আসনের সাংসদ এবং নরসিংদী জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক পদে আছেন। সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী তিনি। ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন গুলিতে নিহত হন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জমা দেওয়া হলফনামা অনুযায়ী, তামান্না নুসরাত এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বৃদ্ধির লক্ষ্যে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। নিজে ঢাকায় থাকলেও তাঁর হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি পরীক্ষার্থীরা। ওই পরীক্ষায় আটজন ছাত্রী এই নারী সাংসদের হয়ে পরীক্ষা দিয়েছেন।

বুবলীর বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম জানান, প্রতারণা করে ওই পরীক্ষায় অংশ নিয়ে তামান্না দেশ-বিদেশে মানুষের কাছে দুর্নাম কুড়িয়েছেন। এর মাধ্যমে আমাদের সুনাম নষ্ট হয়েছে। তাই তাঁকে দলীয় পদ থেকে বহিষ্কারের নীতিগত সিদ্ধান্ত আমরা নিয়েছি। পরবর্তী ব্যবস্থা নেবে কেন্দ্র।


সর্বশেষ সংবাদ