দিয়াজ হত্যার তিন বছর, চবি ছাত্রলীগের স্মরণ সভা

  © টিডিসি ফটো

বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে চবিতে স্মরণসভার আয়োজন করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুর সাড়ে বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে চবি ছাত্রলীগের ব্যানারে এই স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে দিয়াজ ইরফানের হত্যাকারীদের শাস্তির দাবি জানান তার অনুসারী নেতা-কর্মীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সদস্য মাহবুবুর রহমান বিজয়ের সঞ্চালনায় স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল, সাবেক আইন বিষয়ক সম্পাদক আবু সাঈদ মারজান, সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক আবু বকর তোহা।

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সহ সভাপতি মো. শামীম, সাবেক উপ পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুল সুমন, সাবেক উপ ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক অপূর্ব নন্দী টিটু, সাবেক সহ সম্পাদক আবু হেনা মাসুম কামাল, আবির, মাসুদ প্রমুখ।

স্মরণসভায় সমাপনী বক্তব্যে শাখা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল বলেন, চবি একসময় জামাত শিবিরের আখড়া ছিল। তাদের সরিয়ে ছাত্রলীগ অবস্থানে আসতে নেতৃত্ব দিয়েছিলো দিয়াজ ইরফান চৌধুরী। মেধাবী এই ছাত্রনেতার এমন ন্যক্কারজনক হত্যাকান্ডের রহস্য এখনো উন্মোচন করতে পারেনি প্রশাসন।

তিনি বলেন, আমরা চাই দ্রুত সময়ের মধ্যে দোষীদের শাস্তির আওতায় আনতে হবে। ব্যক্তিকে হত্যা করা গেলেও তার আদর্শকে হত্যা করা যায় না। দিয়াজ ইরফান চৌধুরীও আমাদের মাঝে বেঁচে আছেন এবং থাকবেন।

সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক আবু বকর তোহা বলেন, এটি একটি পরিকল্পিত হত্যা। যারা এই হত্যাকে আত্মহত্যা বলে চালিয়ে দিতে চায়, তারাই হত্যাকাণ্ডের সাথে প্রত্যক্ষভাবে জড়িত। আমরা চাই হত্যার প্রকৃত রহস্য উদঘাটন হবে, আসামীরা চিহ্নিত হবে, তাদের শাস্তি হবে।

উল্লেখ্য, ২০১৬ সালে ২০ নভেম্বর নিজ বাসায় ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর লাশ উদ্ধার করা হয়। শুরু থেকেই এটিকে হত্যাকাণ্ড বলে দাবি করছে দিয়াজের পরিবার ও তার অনুসারী নেতাকর্মীরা। তবে এতদিনেও কোন তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি তদন্ত কর্মকর্তারা।


সর্বশেষ সংবাদ