নোয়াখালীতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, অর্ধশতাধিক আহত

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অর্ধশতাধিক কর্মী আহত হয়েছেন। এ সময় ককটেল বিস্ফোরণ ও গুলির শব্দে শহরে আতংক ছড়িয়ে পড়ে। সংঘর্ষে আহতদের মধ্যে ৫৩ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল সাড়ে আটটার দিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেলের অনুসারীরা জজকোট সড়ক থেকে মিছিল নিয়ে শহীদ ভুলু স্টেডিয়ামের দিকে যাচ্ছিল। একই সময় জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে বর্তমান সাধারণ সম্পাদক ও সদর-সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীও সম্মেলনস্থলে যাচ্ছিলেন। নোয়াখালী টাউন হলের মোড়ে উভয় পক্ষ মুখোমুখি হলে প্রথমে ধাওয়া-পাল্টা ধাওয়া ও পরে সংঘর্ষ বেধে যায়। এক পর্যায়ে ককটেল বিস্ফোরণ ও গুলির শব্দে শহরে আতংক ছড়িয়ে পড়ে।

নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেল অভিযোগ করেন, বিনা উস্কানিতে এমপি ও তার লোকজন আমাদের লোকজনের ওপর হামলা চালিয়েছে। এমপি একরামুল করিম চৌধুরী পাল্টা অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ সম্মেলনকে বানচাল করার উদ্দেশ্যে তারা শহরে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

পুলিশ সুপার মো: আলমগীর হোসেন বলেন, পরিস্থিতি শান্ত রাখতে আইন শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সর্তক অবস্থায় রয়েছে।


সর্বশেষ সংবাদ