ডুয়েট ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

  © ফাইল ফটো

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে।  মঙ্গলবার (১২ নভেম্বর) রাতে বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ ডুয়েট শাখার এ কমিটিতে ১৫৩ জনকে রাখা হয়েছে।

ডুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি তাইবুর রহমান ও সাধারণ সম্পাদক বিনয় ব্যার্নাজীর সুপারিশের পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার (১২ নভেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয় ।

ঘোষিত কমিটিতে সহ-সভাপতি পদে ২৩ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৯ জন, সাংগঠনিক সম্পাদক পদে ৯ জন এবং বিভিন্ন সম্পাদকীয় পদে ২৭ জন রয়েছেন। এছাড়াও উপ-সম্পাদক পদে ২৭ জন, সহ-সম্পাদক পদে ৩৬ জন এবং সদস্য পদে ১৬ জন স্থান পেয়েছেন।

উল্লেখ্য, পূর্বেই তাইবুর রহমানকে সভাপতি ও বিনয় ব্যার্নাজীকে সাধারণ সম্পাদক করে ডুয়েট ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, বিশ্ববিদ্যালয় শাখা কমিটির মেয়াদ এক বছর।

ডুয়েট ছাত্রলীগের সভাপতি তাইবুর রহমান ডেইলি ক্যাম্পাসকে বলেন , কমিটিতে থাকা না থাকা বড় বিষয় নয়, বরং দলের সবাইকে দেশের স্বার্থে কাজ করতে হবে। আগে যেমন ডুয়েট ছাত্রলীগ সুশৃঙ্খল ছাত্র রাজনীতি করেছে, সবাইকে তারই ধারাবিহকতা ধরে রাখারো আহবান জানান তিনি। এছাড়া কেউ যদি সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করে তাকে বহিষ্কার করা হবে বলে হুশিয়ারি দেন।

সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী ডেইলি ক্যাম্পাসকে বলেন, কমিটিতে সবারই থাকার যোগ্যতা রয়েছে, আমরা সবাইকে স্থান দিতে পারিনি ঠিক, তবুও আমরা এক হয়েই কাজ করে যাবো। আর আমরা থাকবো দেশের কল্যাণে জনগনের কল্যানে। সকলকে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলা গড়ার দ্বীপ্ত আহবান জানান তিনি।


সর্বশেষ সংবাদ