জাপা মহাসচিবের গ্রেফতার দাবি ছাত্রলীগের

  © ফাইল ফটো

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার গ্রেফতার দাবি করেছে বাংলাদেশ ছাত্রলীগ। রাঙ্গার গ্রেফতার দাবিতে আগামীকাল (১২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যে মাননবন্ধন কর্মসূচীর আহবান করেছে সংগঠনটি।

সোমবার (১১ নভেম্বর) সন্ধ্যায় সংগঠনটির দপ্তর সম্পাদক নোমান আহমেদ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব বিষয়ে জানানো হয়েছে।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. শাহজাহান আলী সাজু ও সাধারণ সম্পাদক গৌতম শীলসহ কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগরের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গতকাল নুর হোসেন দিবসে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ নুর হোসেনকে ইয়াবা-ফেনসিডিল খোর আখ্যায়িত করে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন। ওই বক্তব্য স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে নিহত নুর হোসেনসহ সকল শহীদদের এবং তৎকালীন সময়ে আন্দোলনরত গণতন্ত্রকামী দেশবাসীকে অপমানিত করেছে।

নুর হোসেন ১৯৮৭ সালের ১০ নভেম্বর স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনের সময় গুলিস্থানের জিরো পয়েন্টে বুকে ও পিঠে ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ লিখে জীবন্ত পোস্টার হয়েছিলেন। এরশাদের লেলিয়ে দেওয়া পুলিশ বাহিনীর গুলিতে সেদিন নিহত হয়েছিলেন নুর হোসেন। তিনি নেতা হতে নয় বরং দেশের জন্য, গণতন্ত্রের জন্য নিজের থেকেই মিছিলে গিয়েছিলেন এবং জীবন উৎসর্গ করেছিলেন।

ফলে শহীদ নুর হোসেন সম্পর্কে রাঙ্গার কুরুচিপূর্ণ বক্তব্য স্বৈরাচার বিরোধী আন্দোলনে নিহত শহীদদের যেমন অপমানিত করেছে তেমনি ছাত্রসমাজ ও দেশবাসীকে মর্মাহত করেছে। তাই অনতিবিলম্বে স্বৈরাচারের দোসর জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানায় বাংলাদেশ ছাত্রলীগ।


সর্বশেষ সংবাদ