জাতীয় সংসদে খোকার জানাজা বৃহস্পতিবার

  © ফাইল ফটো

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সদ্য প্রয়াত সাদেক হোসেন খোকার জানাজা বৃহস্পতিবার বেলা ১১টায় অনুষ্ঠিত হবে।

এদিন দুপুর ১২টা কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। বাদ জোহর বিএনপি নয়াপল্টন কেন্দ্রীয় অফিসের সামনে। বেলা ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনে। এর পর গোপীবাগ নিজ বাসায় হয়ে ধুপখোলা মাঠে জানাজা শেষে জুরাইন গোরস্তানে তাকে দাফন করা হবে।

এর আগে বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় জ্যামাইকা মুসলিম সেন্টারে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। এতে বিএনপি নেতা-কর্মীসহ অনেক প্রবাসী বাংলাদেশি অংশ নেন। জানাজার আগে প্রবাসী মুক্তিযোদ্ধারা তার প্রতি সম্মান জানান।

সকালে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান প্রবাসী মার্কিন নেতাদের বরাত দিয়ে জানান, সাদেক হোসেন খোকার প্রথম জানাজায় আওয়ামী লীগ, বিএনপিসহ প্রবাসী বাঙালিরা অংশ নেন। জানাজায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সেখানে স্থানীয় মুক্তিযোদ্ধারা একাত্তরের গেরিলা বাহিনীর এই সদস্যকে ‘গার্ড অব অনার’ প্রদান করেন।

সাদেক হোসেন খোকার মরদেহ বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকা পৌঁছবে। সেদিন তার পুরো পরিবার দেশে ফিরবেন।


সর্বশেষ সংবাদ