নিউইয়র্কে সাদেক হোসেন খোকার জানাজা সম্পন্ন

  © সংগৃহীত

ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার জানাজা যুক্তরাষ্ট্রে সম্পন্ন হয়েছে। নিউইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জ্যামাইকায় বসবাসরত একজন বাংলাদেশী জানান, সাদেক হোসেন খোকার জানাজায় স্থানীয় বাংলাদেশীরা অংশ নেন। এসময় বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মীও সেখানে উপস্থিত ছিলেন। জানাজার সময় তার মরদেহ জাতীয় পতাকা দিয়ে মুড়ে দেয়া হয়।

সাদেক হোসেন খোকার মরদেহ আগামী বৃহস্পতিবার দেশে আসবে বলে জানা গেছে। সোমবার রাত ১১টার দিকে বিএনপির চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ৮ টা ১০ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকা পৌঁছাবে। সেদিন তার পুরো পরিবার দেশে ফিরবেন।

প্রসঙ্গত, নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে (নিউইয়র্কের স্থানীয় সময় রাত ২টা ৫০ মিনিটে) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বীর মুক্তিযোদ্ধা।

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক চলে যান সাদেক হোসেন খোকা। তার পর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে থাকছিলেন বিএনপির এ নেতা।


সর্বশেষ সংবাদ