ছাত্রলীগ নেতা নির্বাচনে লিখিত পরীক্ষা-ডোপ টেস্ট

  © সংগৃহীত

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের ১৫টি ইউনিটের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় জেলা ছাত্রলীগ সম্মেলনের তারিখ ঘোষণা করেছে। নেতৃত্বে আসার জন্য সম্ভাব্য প্রার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তাদের পদচারণা বাড়িয়েছে। ছাত্রলীগে অনুপ্রবেশ ও মাদকাসক্তদের ঠেকাতে সম্ভাব্য প্রার্থীদের লিখিত পরীক্ষা ও ডোপ টেস্টে উত্তীর্ণ হতে হবে।

বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশের সেবায় শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব সম্পর্কে জ্ঞান অর্জন, মাদকমুক্ত থেকে শিক্ষাঙ্গনে শিক্ষার পরিবেশ সু-নিশ্চিত করা ও মেধাবী শিক্ষার্থীদের ছাত্রলীগের নেতৃত্বে আনতে এসব কর্মসূচি হাতে নেওয়া হয়েছে বলে জানান ছাত্রলীগ নেতারা। ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ভাবমূর্তি রক্ষায় সারাদেশে এ কর্মসূচি গ্রহণের দাবিও জানান তারা।

সোমবার (২১ অক্টোবর) স্থানীয় শ্যামলী আইডিয়াল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ৫০ মার্কের লিখিত পরীক্ষায় অংশ নেন চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের পদ প্রত্যাশীরা। এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাহসান আহমেদ রাসেল, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন, জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের কঠোর পর্যবেক্ষনে প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হয়। এর আগে স্থানীয় হাজিরপাড়া উচ্ছ বিদ্যালয়ে হাজারো নেতা-কর্মীদের মূহুর্মূহ শ্লোগানে সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সংসদ সদস্য একে এম শাহজাহান কামাল, জেলা আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়া এরআগে গত ১৭ অক্টোবর কমলনগর উপজেলা ও হাজিরহাট উপকূল সরকারি কলেজে অনুষ্ঠিত সম্মেলনে ২৩ জন প্রার্থীকে লিখিত পরীক্ষা ও ডোপ টেস্টে অংশগ্রহণ করতে হয়েছে। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড, ছাত্রলীগের ইতিহাস রোডস, স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও সমসাময়িক রাজনীতি বিষয়ে তাদের ৫০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। সেই সঙ্গে দুটি ইউনিটের ২৩ প্রার্থীর ডোপ টেস্টও করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাহসান আহমেদ রাসেল জানান, একজন কর্মী, দেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার নেতৃত্ব সম্পর্কে যেন জানতে পারে সে লক্ষেই কাজ করছে বাংলাদেশ ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগ সভাপতি শাহাদাত হোসেন শরীফ জানান, বঙ্গবন্ধু-বাংলাদেশ ও প্রধানমন্ত্রীর ইতিহাস জানতে এবং ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগকে ঢেলে সাজাতে নিজেদের দায়িত্ব পালন করছি মাত্র।

সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান জানান, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলন করে নতুন নেতৃত্ব সৃষ্টির মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব ফুটিয়ে তুলে ছাত্র সমাজকে ছাত্রলীগের পতাকা তলে আবদ্ধ করতে কাজ করছে জেলা ছাত্রলীগ।


সর্বশেষ সংবাদ