উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছাত্রদলকে বিতর্কিত করা হচ্ছে: শ্যামল

  © টিডিসি ফটো

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সহযোগী ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নাম দিয়ে ব্যবহৃত সকল ফেসবুক একাউন্ট ভুয়া বলে দাবি করেছেন তিনি। এরকম একটি আইডি থেকে গতকাল শনিবার একটি বিতর্কিত ‘বায়ো’র সঙ্গে তার কোনো রকম সংশ্লিষ্টতা নেই বলেও দাবি করেছেন তিনি।

রোববার (২০ অক্টোবর) সকালে সাড়ে ১১টার সময় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এসব দাবি করেন শ্যামল।

সংবাদ সম্মেলনে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সভাপতি প্রার্থী কাজী রওনকুল ইসলাম শ্রাবণসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিতি ছিলেন।

গককাল শনিবার ইকবাল হোসেন শ্যামল নামের আইডির ‘বায়ো’তে লেখা ‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ লেখার বিষয়ে নিজের অবস্থান পরিষ্কার করেন শ্যামল। সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, ওই লেখার সাথে তার কোনো ধরণের সংশ্লিষ্টতা নেই। কোনো ভণ্ড শ্রেণী উদ্দেশ্য প্রণোদিতভাবে ছাত্রদলকে বিতর্কিত করতে এমন কাজ করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন শ্যামল।

বিতর্কিত ওই লেখাকে ব্যক্তিগত এবং দলীয় কোনোভাবেই সমর্থন করেন না বলে জানিয়েছেন শ্যামল। তিনি বলেন, ‘আমি আমার ব্যক্তিগত নীতি এবং মূল্যবোধের জায়গা থেকে এ বিষয় সমর্থন করি না। ১৫ আগস্টের যে হত্যাকাণ্ড, যে মানবতাবিরোধী অপরাধ সেটি আমি এবং আমার দল কখনে সমর্থন করি না।’

বিতর্কিত ওই ফেসবুক একাউন্টের সঙ্গে শ্যামলের কোনো সংশ্লিষ্টতা না থাকার প্রমাণ হিসেবে তিনি জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে তার কোনো একাউন্ট নেই।’

তিনি জানান, তার নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ২২টি একাউন্ট আছে, যেগুলোর সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই। ছাত্রদলের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার আগের ফেইসবুক একাউন্টও হ্যাক হয়েছে বলে জানান শ্যামল।

এ বিষয়ে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় গত ৬ অক্টোবর একটি সাধারণ ডায়েরি (জিডি নং ২৯০) করেছেন বলে জানিয়েছেন তিনি।


সর্বশেষ সংবাদ