ছাত্রলীগ কি শিবির হয়ে গেছে, প্রশ্ন ফজলে হোসেন বাদশার

  © সংগৃহীত

শিবির সন্দেহে কাউকে পিটিয়ে হত্যা ওয়ার্কার্স পার্টি সমর্থন করে না বলে জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ইস্যু নিয়ে কথা বলতে গিয়ে তিনি প্রশ্ন করেছেন, ‘ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে?’

শনিবার (১৩ অক্টোর) বেলা ১১টায় সাতক্ষীরা শহরের মিনি মার্কেটের পাশের মাঠে জেলা ওয়ার্কার্স পার্টির অষ্টম সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ফজলে হোসেন বাদশা বলেন, সম্প্রতি দেশে বেশ কিছু ইস্যু নিয়ে তোলপাড় হচ্ছে। বুয়েটের ছাত্র আবরারকে ছাত্রলীগ নামধারীরা শিবির সন্দেহে পিটিয়ে হত্যা করেছে। ছাত্রশিবির একটি জঙ্গিবাদী সংগঠন। কিন্তু জঙ্গিবাদী সংগঠনকে জঙ্গিবাদী কায়দায় দমন করতে চাইলে কোনো পার্থক্য থাকে না। তাদের এই কর্মকাণ্ড ওয়ার্কার্স পার্টি সমর্থন করে না।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি নিষিদ্ধ নয়, ছাত্ররাজনীতি উন্মুক্ত করতে হবে। বুয়েট কর্তৃপক্ষ ছাত্রলীগের অপরাধ ঢাকতে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে বঙ্গবন্ধুর অধ্যাদেশকে অস্বীকার করেছে বলে মন্তব্য করেন তিনি।

দেশের সব বিশ্ববিদ্যালয়ে অরাজকতা চলছে দাবি করে ফজলে হোসেন বাদশা বলেন, ইতিহাস বলে, এ দেশের ছাত্রসমাজ পাকিস্তানি দুঃশাসনবিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন, উনসত্তের গণ-আন্দোলন, একাত্তরের মুক্তিযুদ্ধ, নব্বাইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ সব গণতান্ত্রিক ও অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। অথচ এখন ছাত্ররাই বিশ্ববিদ্যালয়গুলোর পরিবেশ নষ্ট করে দিয়েছে। আপনারা বৈশিষ্ট্য হারিয়ে ফেললে চলবে না।

সাতক্ষীরার–১ আসনের (তালা-কলারোয়া) সাংসদ, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য জেলা সভাপতি আইনজীবী মুস্তফা লুৎফুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য দেন দলীয় নেতা মহিবুল্লাহ মোড়ল, অধ্যাপক সাব্বির হোসেন, আইনজীবী ফাহিমুল হক, মইনুল ইসলাম প্রমুখ।

উদ্বোধনী সমাবেশে আরও বক্তব্য দেন সাতক্ষীরা-২ আসনের সাংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ।


সর্বশেষ সংবাদ