ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে?

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা  © ফাইল ফটো

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা প্রশ্ন করেছেন, ‘ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে? তিনি বলেছেন, সম্প্রতি দেশে বেশ কিছু ইস্যু নিয়ে তোলপাড় হচ্ছে। বুয়েটের ছাত্র আবরারকে ছাত্রলীগ নামধারীরা শিবির অজুহাতে পিটিয়ে হত্যা করেছে। ছাত্রশিবির একটি জঙ্গিবাদী সংগঠন। কিন্তু জঙ্গিবাদী সংগঠনকে জঙ্গিবাদী কায়দায় দমন করতে চাইলে কোনো পার্থক্য থাকে না। তাদের এই কর্মকাণ্ড ওয়ার্কার্স পার্টি সমর্থন করে না।

শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির অষ্টম সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে ফজলে হোসেন বাদশা এসব কথা বলেন বাদশা। সম্মেলনটি শহরের মিনি মার্কেটের দক্ষিণ পাশের মাঠে অনুষ্ঠিত হয়।

ফজলে হোসেন বাদশা বলেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি নিষিদ্ধ নয়, ছাত্ররাজনীতি উন্মুক্ত করতে হবে। বিশ্ববিদ্যালয়গুলোয় এখন দুর্বৃত্তায়নের সাংগঠনিক শক্তি জন্ম নিচ্ছে। বুয়েট কর্তৃপক্ষ ছাত্রলীগের অপরাধ ঢাকার জন্য ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে বঙ্গবন্ধুর অধ্যাদেশকে অস্বীকার করেছে।

তিনি বলেন, দেশের সব বিশ্ববিদ্যালয়ে একধরনের অরাজক পরিস্থিতি বিরাজ করছে। অথচ ইতিহাস বলে, এ দেশের ছাত্রসমাজ পাকিস্তানি দুঃশাসনবিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন, উনসত্তের গণ-আন্দোলন, একাত্তরের মুক্তিযুদ্ধ, নব্বাইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ সব গণতান্ত্রিক ও অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। তিনি ছাত্রদের পরামর্শ দিয়ে বলেন, ‘আপনারা বৈশিষ্ট্য হারিয়ে ফেললে চলবে না।’

সাংসদ ফজলে হোসেন বাদশা বলেন, ১০ বছর আগে লুটেরারা বাংলাদেশের সম্পদ লুণ্ঠন করে বিদেশে পাচার করেছিল। এখনো লুটেরারা একই কাজ করছে। জাতীয় স্বার্থ রক্ষায় দলের সব নেতা-কর্মীকে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ওয়ার্কার্স পার্টিকে মূল ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

ওয়ার্কার্স পার্টির সম্মেলন উদ্বোধনী সমাবেশের সফলতা কামনা করে শুভেচ্ছা বক্তব্য দেন সাতক্ষীরা-২ আসনের সাংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ। আজ সকালে ফজলে হোসেন বাদশার নেতৃত্বে শহরে মিছিল বের হয়। তাঁরা শহীদ রিমু স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। প্রসঙ্গত, সম্মেলনের দ্বিতীয় পর্বে জেলা ওয়ার্কার্স পার্টির কমিটি গঠন করা হবে বলে জানা গেছে।

সম্মেলনে সাতক্ষীরার–১ আসনের সাংসদ, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য জেলা সভাপতি আইনজীবী মুস্তফা লুৎফুল্লাহর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন দলীয় নেতা মহিবুল্লাহ মোড়ল, অধ্যাপক সাব্বির হোসেন, আইনজীবী ফাহিমুল হক, মইনুল ইসলাম প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ