আবরার হত্যা: সমাবেশ করবে বিএনপি

সদ্য প্রধানমন্ত্রীর ভারত সফরে সম্পাদিত চুক্তি বাতিল ও বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে সমাবেশ করবে বিএনপি। পূর্ব ঘোষিত এ সমাবেশের অনুমতি নিতে ইতোমধ্যে ডিএমপি কার্যালয়ে গেছে বিএনপি। শনিবার দুপুর ১২টার পর বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ডিএমপিতে যায়।

ভারতের সঙ্গে চুক্তি বাতিল ও আবরার হত্যা প্রতিবাদে আজ ঢাকাসহ সারা দেশের মহানগরে জনসভা করবে বিএনপি। একই দাবিতে আগামীকাল রোববার সারা দেশের জেলা শহরগুলোতে জনসভা করা হবে।

গত বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে স্ট্যাটাস দেয়ার জেরে ৬ অক্টোবর ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্মমভাবে নিহত হন বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ। এ ঘটনায় ১৯ জন আসামীকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আবরার হত্যার পর থেকেই ১০ দফা দাবিতে আন্দোলন করে আসছেন বুয়েটের শিক্ষার্থীরা।

এদিকে আবরার ফাহাদের হত্যাকাণ্ডের প্রতিবাদে ষষ্ঠ দিনের মতো আন্দোলন করছেন বুয়েটের শিক্ষার্থীরা। শনিবার সকাল পৌনে ১২টা থেকে বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। আবরারের খুনীদের ফাঁসিসহ বিভিন্ন দাবিতে স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা। ‘খুনীদের ঠিকানা, এই বুয়েটে হবে না’, ‘অত্যাচারীর ঠিকানা, এই বুয়েটে হবে না’, ‘সন্ত্রাসীদের ঠিকানা, এই বুয়েটে হবে না’, ফাঁসি ফাঁসি, ফাঁসি চাই, খুনীদের ফাঁসি চাই’, ‘আর কোনো আবরার, হারাতে চাই না বারবার’, ‘শিক্ষা-সন্ত্রাস, একসাথে চলে না’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন তারা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ