ছাত্রলীগের চাঁদাবাজি ঢাকতে ছাত্রদলের কাউন্সিলে বাধা

ছাত্রলীগের চাঁদাবাজির খবর থেকে জনগণের চোখ সরানোর জন্য ছাত্রদলের কাউন্সিলে বাধা দেওয়া হয়েছে বলে দাবি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞা গণতন্ত্রের ওপর মরণ আঘাত বলেও উল্লেখ করেছেন তিনি।

আজ রোববার দুপুরে ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের মিছিল শেষে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ তাদের ছাত্র সংগঠন ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে দুর্নীতির কারণে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস উন্নয়ন প্রকল্প থেকে চাঁদা দাবি করেছিল ছাত্রলীগ। এই চাঁদা দাবির খবর সারা দেশে আলোচিত উল্লেখ করে রিজভী দাবি করেন, ছাত্রলীগের এই চাঁদাবাজির খবর জনগণের চোখ থেকে দূরে সরানোর জন্য ছাত্রদলের কাউন্সিলে বাধা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, ছাত্রদলের কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞায় আদালতের সুবিচারিক মন প্রয়োগ করা হয়নি। এটি গণতন্ত্রের ওপর মরণ আঘাত।

দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে রাজনৈতিক কারণে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে বলে জানান বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব। তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করে মানুষের মৌলিক মানবাধিকার ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে বিএনপি অঙ্গীকারবদ্ধ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ