এবার গণভবনের স্থায়ী পাস বাতিল শোভন-রাব্বানীর

ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী  © সংগৃহীত

ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর গণভবনে প্রবেশের স্থায়ী পাস বাতিল করা হয়েছে বলে জানা গেছে। এখন থেকে তারা আর আগের মতো যেকোনো সময় গণভবনে প্রবেশ করতে পারবেন না। গণভবনে প্রবেশ করতে চাইলে তাদেরকে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে আলাদা অস্থায়ী পাস নিতে হবে ।

সূত্র জানায়, গণভবনে প্রবেশের ক্ষেত্রে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের স্থায়ী অনুমতি ছিল। ফলে এতদিন গণভবনে প্রবেশের জন্য অন্য অনেকের মতো তাদের আলাদা কোনো অস্থায়ী পাস বা প্রবেশ কার্ড নেওয়া লাগতো না। যেকোনো সময় তারা গণভবনে প্রবেশ করতে পারতেন।

এ সুবিধা বাতিলের ফলে ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এখন গণভবনে প্রবেশ করতে চাইলে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে অন্যদের মতো আলাদা অস্থায়ী পাস নিতে হবে। তারা সরাসরি গণভবনে প্রবেশ করতে পারবেন না। সাধারণত অল্প কিছু সময় বা কয়েক ঘণ্টার জন্য অস্থায়ী পাস দেওয়া হয়।

উল্লেখ্য, গত শনিবার (৭ সেপ্টেম্বর) বিতর্কিত কর্মকাণ্ডের কারণে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সভায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানীর নেতৃত্বাধীন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়ারও নির্দেশ দিয়েছেন বলে সংবাদ প্রকাশ হয়েছিল।

 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ