‘মহানবির দেখানো পথে চলা প্রতিটি মুসলিমের জন্য অপরিহার্য’

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন সাবেক মেয়র এম মনজুর আলম  © টিডিসি ফটো

চট্টগ্রামের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম বলেছেন, ‘মহানবির প্রতি শ্রদ্ধা প্রদর্শন, মহানবি ও তাঁর পরিবারকে স্মরণ, আহলে বায়তকে হৃদয়ে লালন করা ও মহানবির দেখানো পথে নিজের জীবনকে পরিচালিত হরাই হলো প্রকৃত মোমিনের কাজ।

তিনি বলেন, নবি পরিবার যেভাবে ধর্মের প্রচার ও প্রসারের জন্য নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন ঠিক সেই বিষয়গুলো থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। আমরা মহানবির দেখানো পথে চলব এটাই হচ্ছে আমাদের ধর্মীয় ও নৈতিক দায়িত্ব।’

আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় দশ দিনব্যাপী আহলে বায়তে রাসূল (সা.) স্মরণে ও মহররম এর গুরুত্ব এবং তাৎপর্য বিষয়ক শোহাদায়ে কারবালা মাহফিলে সভাপতির বক্তব্য তিনি এ কথা বলেন। গতকাল সপ্তম দিন উত্তর কাট্টলী তৈয়বিয়া জামে মসজিদে এ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি অছিয়র রহমান আল কাদেরী, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মসজিদে তৈয়বিয়ার খতিব মাওলানা সৈয়দ ইউনুছ রজবী, পেশে ইমাম মাওলানা আব্দুল মান্নান। আরো উপস্থিত ছিলেন, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম কলেজের উপাধ্যক্ষ বাদশা আলশ, কেজি স্কুলের পরিচালনা পর্ষদের সদস্য নেছার আহাম্মদ প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ