অপরিচ্ছন্ন পথশিশুদের দেখে মোটেও ভালো লাগেনি রাব্বানীর

পথশিশুদের সঙ্গে গোলাম রাব্বানী
পথশিশুদের সঙ্গে গোলাম রাব্বানী  © ফেসবুক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় সাতসকালে উষ্কখুষ্ক চুল, অপরিচ্ছন্ন খালি গায়ে ময়লা ছেঁড়া কাপড় পরা পথশিশুদের দেখে একদমি ভালো লাগেনি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রাব্বানীর।

মঙ্গলবার দুপুরে নিজের ফেসবুক প্রোফাইলে দেয়া এক স্ট্যাটাসে জানিয়েছেন টিএসসি এলাকায় দেখা পথশিশুদের নিয়ে তার করা ব্যতিক্রমী কার্যক্রমের কথা।

দ্যা ডেইলি ক্যাম্পাসের পাঠকের উদ্দেশ্যে স্ট্যাটাসটি তুলে ধরা হল:

আজ সকালে টিএসসি এসে দাড়াতেই যথারীতি ৯-১০ জনের এই বিচ্ছু বাহিনী হাজির। উষ্কখুষ্ক চুল, অপরিচ্ছন্ন উদাম শরীর বা ময়লা ছেঁড়া কাপড় টিএসসির পথশিশুদের এভাবেই দেখে অভ্যস্ত সবাই। কিন্তু সাতসকালে ওদের এভাবে দেখতে মোটেও ভালো লাগছিলো নাহ। ভাবলাম, ওদের একটু মানুষ বানানো দরকার।

দায়িত্বটা দিয়েছিলাম স্যার এফ রহমান হল ছাত্রলীগের কর্মী আকাশ, রায়হান আর সোহেলকে। দায়িত্বটা ওরা বেশ ভালোভাবেই পালন করেছে। বিচ্ছু বাহিনীকে হলে নিয়ে নাস্তা করিয়ে, সেলুনে চুল কাটিয়ে, সাবান-শ্যাম্পু দিয়ে গোসল করিয়ে নতুন জামাকাপড় পরিয়ে যখন সামনে হাজির করলো, দেখেই মনটা ভালো হয়ে গেছে।

নিয়তির নির্মম পরিহাসে ওরা আজ পথশিশু। আমাদের মধ্যে যাদের একটু সামর্থ্য আছে তাদের কাছ থেকে একটু সহানুভূতি-সহমর্মিতায় ওরাও একটু বেটার লাইফ ডিজার্ভ করে।

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।


সর্বশেষ সংবাদ