ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী মোস্তাফিজ

  © টিডিসি ফটো

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল উপলক্ষে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফর্ম সংগ্রহ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান।

পুনঃতফসিল অনুযায়ী রোববার দুপুর সাড়ে ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। দুপুর ২টা পর্যন্ত ফরম বিতরণ চলে। আজও মনোনয়নপত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু।

কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী রহমান মুস্তাফিজুর জানান, দেশের গণতন্ত্র আজ মহাসংকটে বিএনপির চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়া আজ ফ‍্যাসিবাদের কারাগারে বন্দী রয়েছেন। অন্যদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান স্বৈরাচারী সরকারের রোষানলে পড়ে দীর্ঘদিন ধরে দেশের বাহিরে অবস্থান করছেন।

তিনি বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান জাতীয় নির্বাচন পরবর্তী জাতির এক মহাসংকটময় মুহুর্তে ডাকসু নির্বাচনে আমাকে ভিপি পদে মনোনীত করেন। আমার উপর অর্পিত দায়িত্ব আমি শতভাগ ইমানদারিত্বের সহিত পালন করার চেষ্টা করেছি।

ডাকসু নির্বাচনে আমার লব্ধ অভিজ্ঞতা ও পরিচিত কাজে লাগিয়ে আগামীদিনে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলকে শক্তিশালী করে দেশমাতা বেগম খালেদা জিয়ার কারামুক্তি নিশ্চিতকরণ ও দেশনায়ক তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন আন্দোলনে কাজ করতে চান বলেও জানান মুস্তাফিজ।

এসময় তিনি জাতীয়তাবাদী পরিবারের সকল সদস্য ও সম্মানিত কাউন্সিলর ভাইদের দোয়া ও সমর্থন প্রত‍্যাশা করেছেন।

এছাড়া সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক আবু তাহের, যুগ্ম সম্পাদক তানজিল হাসান, শাহ নেওয়াজ, ইকবাল হোসেন শ্যামল, রিজভী আহমেদ, রিয়াদ মুহাম্মদ ইকবাল হোসাইন।

গতকাল শনিবার সাধারণ সম্পাদক পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, ছাত্রদলের সাবেক স্কুল বিষয়ক সহ-সম্পাদক আলাউদ্দিন খান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও ঢাকা কলেজ ছাত্রদল নেতা এম এ কাইয়ুম।

দ্বিতীয় দিন মনোনয়ন ফরম বিতরণের সময় ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি শামসুজ্জামান দুদু বলেন, যখন একাত্তর সালের অর্জিত অধিকার ভূলুণ্ঠিত, যে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে মিথ্যা মামলায় অবিচারে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আগামী দিনের রাষ্ট্রনায়ক হিসেবে বাংলাদেশ মানুষ যাকে মনে করেন সেই নেতা তারেক রহমান স্বাচ্ছন্দ্যে বাংলাদেশে থাকতে পারেন না।

তিনি বলেন, হাজার হাজার নেতাকর্মী হয় জেলে না হয় গুমের মধ্যে মৃত্যুর মুখোমুখি। প্রায় ২৬ লাখ মামলা নিয়ে যখন নেতাকর্মীরা আতঙ্কে দিন কাটাচ্ছেন, যে দেশে কৃষক ও শ্রমিক তার ঘামের ন্যায্যমূল্য পায় না, যে দেশে কোরবানির চামড়া রাস্তায় ফেলে দেওয়া হয়, যে দেশের নারী তার মর্যাদা নিয়ে থাকতে পার না ঠিক এমনই এক মুহূর্তে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল তার রাজনৈতিক রক্ষায় মানুষের অধিকার প্রতিষ্ঠায় নতুন সম্ভাবনাময় দিনের সৃষ্টির লক্ষ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পরামর্শে সাবেক ছাত্রনেতারা উদ্যোগী হয়ে যে ভূমিকা গ্রহণ করেছে সেটি হচ্ছে কাউন্সিলের মাধ্যমে জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচন।


সর্বশেষ সংবাদ