ঢাবিতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা গুলিবিদ্ধ (ভিডিও)

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সূর্যসেন হলে নিজের গুলিতে আহত হয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রশিক্ষণ সম্পাদক মেশকাত হোসেন। শনিবার রাত সাড়ে সাতটার দিকে সূর্যসেন হলের হল গেটে নিজের গুলিতে তিনি আহত হন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

সূত্র থেকে জানা যায়, মেশকাত শনিবার সন্ধ্যার দিকে সূর্যসেন হল গেইটে তার বন্ধুদের নিয়ে আড্ডা দিচ্ছিল। হঠাৎ একটি বিকট শব্দ শোনা যায়। সাথে সাথে মেশকাতের ডান পায়ের হাটুর উপর থেকে রক্ত বের হতে দেখা যায়। তখন মেশকাত হোসেন তার পকেটে থাকা পিস্তল পকেট থেকে বের করে আবার পকেটে রাখে।

মেশকাত সবসময় তার সঙ্গে অস্ত্র বহন করেন। তার লোড করা পিস্তল আনলক করা ছিল না। অসাবধানতার বশে চাপ পড়ে তার পকেট থেকে গুলি বের হয়ে নিজের পায়ে লাগে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

ঘটনাস্থলটি সিসিটিভি ক্যামেরার আওতায় ছিল। সিসিটিভি ফুটেজ দেখতে সূর্যসেন হলের গেইটে থাকা নিরাপত্তা রক্ষীকে জিজ্ঞাসা করলে তারা বলেন, সিসিটিভি ফুটেজ দেখানোর কিছুই আমাদের কাছে নেই। সিসিটিভি দেখতে হল প্রাধ্যক্ষকের কাছে অনুমতি নিয়ে দেখতে হবে। ঘটনাস্থলে মেশকাতের পরে থাকতে দেখা গেছে।

আহত ছাত্রলীগ নেতা মেশকাতের বিরুদ্ধে পূর্বেও অস্ত্র ব্যবহার ও অস্ত্র বহনের অভিযোগ রয়েছে। এছাড়া একসময় চুরির দায়ে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয়েছিলেন তিনি।

এ বিষয়ে সূর্যসেন হলের ভিপি মারিয়ান জামান খান সোহান বলেন, আমি এ মুহুর্তে কিছু বলতে পারছি না তিনি মেডিকেলে আছে। আমরা দেখতে আসছি।

সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মকবুল হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিষয়টি আমি শুনেছি। ঠিকমত আমি জানি না। আমি একজন হলের শিক্ষককে ঢাকা মেডিকেলে বিষয়টি জানার জন্য পাঠিয়েছি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ