৫৮৫ দিন পর চবি ছাত্রলীগ কমিটি, ফেরাতে চায় প্রাণসঞ্চার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হয় ২০১৭ সালের ৬ ডিসেম্বর। এরপর বিভিন্ন সময় কমিটি দেওয়ার বিষয়ে গুঞ্জন শোনা গেলেও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন পেতে সময় লেগেছে ১৯ মাস। গতকাল রবিবার ১৪ জুলাই রাত সাড়ে ১২ টার দিকে দুই সদস্যের এই কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে সভাপতি হিসেবে রেজাউল হক রুবেল এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু মনোনীত হয়েছেন।

এর মধ্যে সভাপতি রেজাউল হক রুবেল ২০০৬-০৭ সেশনের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু মার্কেটিং বিভাগের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী।

১৪ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর স্বাক্ষরিত এই অনুমোদন পত্রে দুই সদস্যের এই কমিটি ঘোষণার পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়।

কমিটির সভাপতি রেজাউল হক রুবেল বলেন, দীর্ঘদিন কমিটি না থাকায় ছাত্রলীগের এই শাখাতে সংস্কার প্রয়োজন রয়েছে। আমরা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবো খুব দ্রুত। আশাকরি নবগঠিত এই কমিটি চবি ছাত্রলীগের ঐতিহ্য ধরে রাখতে পারবে।

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, কমিটির বিষয়টি চবি ছাত্রলীগের মাঝে প্রাণসঞ্চার করেছে। দীর্ঘদিন কমিটি না থাকায় শাখা ছাত্রলীগের মাঝে অভ্যন্তরীণ অনেক সমস্যা সৃষ্টি হয়েছে। আমরা সেগুলো সমাধানের চেষ্টা করবো। পাশাপাশি পূর্ণাঙ্গ কমিটির সিদ্ধান্ত কেন্দ্রীয় ছাত্রলীগ এবং সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিন ও মহিবুল হাসান চৌধুরী নওফেলের পরামর্শেই নেওয়া হবে।

প্রসঙ্গত, চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপ-শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী পক্ষ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) এর নেতৃত্বে ছিলেন। অপরদিকে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু চট্টগ্রাম নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাসির উদ্দিনের অনুসারী পক্ষ সিক্সটি নাইনের নেতৃত্বে ছিলেন।


মন্তব্য