চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতার উপর হামলা

সুভাষ মল্লিক সবুজ
সুভাষ মল্লিক সবুজ  © টিডিসি ফটো

চট্টগ্রাম সরকারী কলেজ ছাত্রলীগ নেতা প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন। বুধবার রাত ৯টার দিকে চট্টগ্রাম কলেজ হোস্টেল গেটে তার উপর এ হামলার ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার শিকার ওই ছাত্রলীগ নেতার নাম সুভাষ মল্লিক সবুজ। তিনি চট্টগ্রাম সরকারী কলেজ ছাত্রলীগের স্থগিত হওয়া কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। হামলার ঘটনার পর চকবাজার এলাকায় ব্যাপক ভাংচুর করেছে তার অনুসারীরা।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, রাতে কলেজ ছাত্রলীগের নেতা বেলালের নেতৃত্বে ১০-১২ জন নেতা-কর্মী নিয়ে সুভাষ মল্লিক সবুজের উপর হামলা করে। এতে সবুজ মাথায় প্রচন্ড আঘাত প্রাপ্ত হন। সবুজকে চমেক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী চকবাজারের ব্যবসায়ীরা জানান, আচমকা ছাত্রলীগ-যুবলীগ মিছিল সহকারে চকবাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করেছে। পরে খবর পাওয়া গেছে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের উপর হামলাকে কেন্দ্র করে তারা ভয়-ভীতি সৃষ্টি করছে।

কলেজ ছাত্রলীগ ছাত্রলীগ সভাপতি মাহমুদুল করীম বলেন, সিটি মেয়রের অনুসারী ছাত্রলীগ নামধারী শিবিরের বেলাল মনছুরদের নেতৃত্বে দশ বারোজন হোস্টেল গেটে আমাদের সাধারণ সম্পাদকের উপর হামলা করে। তিনি এই হামলাকে কিছুদিন আগে কলেজ মাঠে জামায়াত নেতার জানাযায় ছাত্রলীগ-শিবির সংঘর্ষের প্রতিশোধ বলে আখ্যা দেন।

চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও পুলিশ পরিদর্শক জহিরুল হক ভূঁইয়া জানান, সবুজ নামে চট্টগ্রাম কলেজের এক ছাত্র জরুরি বিভাগে ভর্তি হয়েছেন।