বয়সসীমা বাদ দিয়ে ৬ মাসের স্বল্পমেয়াদি কমিটি চায় ছাত্রদল

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে 
বিভিন্ন দাবি তুলে ধরছেন ছাত্রদলের আন্দোলনকারী নেতারা
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিভিন্ন দাবি তুলে ধরছেন ছাত্রদলের আন্দোলনকারী নেতারা   © টিডিসি ফটো

বয়সসীমা বাদ সহ ছয় মাসের জন্য স্বল্পমেয়াদি কমিটি অথবা নিয়মিত ছাত্রদের দিয়ে ছাত্রদলের কমিটি গঠনের দাবি জানিয়েছে সংগঠনটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা। শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে তলায় এক সংবাদ সম্মেলনে ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির একাংশের নেতারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিলুপ্ত কমিটির সহ সভাপতি ইখতিয়ার কবির বলেন, দেশের কোনো ছাত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটি নিয়মিত ছাত্রদের দিয়ে গঠিত হয় না। এর মধ্যে ছাত্রদলের নেতৃত্বের বয়স অপরাপর ছাত্র সংগঠনের তুলনায় তুলনামূলক ভাবে একটু বেশি।

তিনি বলেন, ২ বছর মেয়াদি কমিটি ৫ বছর চললেও পার্টি কর্ণপাত করল না। তবু দুই বছরের কমিটির মেয়াদ প্রায় ৫ বছর অতিবাহিত হওয়ায় আমরা ৬ মাসের জন্য একটি ধারাবাহিক কমিটির আবেদন তারেক রহমানের কাছে করেছিলাম। এতে দল তার কর্মীদের বর্তমান ও ভবিষ্যতে সঠিকভাবে মূল্যায়ন করার পাশাপাশি, এখন দেশব্যাপী বেশ কিছু অসমাপ্ত সাংগঠনিক কাজ সম্পন্ন করার সুযোগ পাবে।

সহ সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, আমাদের দাবি ৬ মাসের জন্য একটি স্বল্পকালীন কমিটি গঠন করা হোক। অথবা নিয়মিত ছাত্রদের দিয়ে কমিটির গঠন করা হোক। ২০০০ সালের এসএসসির বাধ্যবাধকতা তুলে দিতে হবে। কারণ ২০০০ সালে এসএসসি পাস করা একজন ছাত্রের আনুমানিক বয়স ৩৫ বছর। ৩৫-৩৬ বছর বয়সে ছাত্রদল করা গেলে ৩৭-৩৮ বছর বয়সে কেন করা যাবে না? তিনি বলেন, এই বয়স নির্ধারণের সঙ্গে গভীর ষড়যন্ত্র রয়েছে। সবাইকে বাদ দিয়ে সিন্ডিকেটের ব্যক্তিকেন্দ্রিক বয়স নির্ধারণ ছাত্রদলের লাখো লাখো নেতাকর্মী মোটেও মেনে নিতে পারছে না।

সংবাদ সম্মেলনে ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সহ সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে কেন্দ্রীয় নেতাদের একাংশ উপস্থিত ছিলেন। এছাড়া সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সহসভাপতি মামুন বিল্লাহ, জয়দেব জয়, যুগ্ম-সাধারণ সম্পাদক বায়েজিদ আরেফিন, মফিজুর রহমান আশিক, আবুল হাসান প্রমুখ।


সর্বশেষ সংবাদ