মুজিববর্ষে ৩ হাজার বেকারকে দক্ষ ইলেক্ট্রিশিয়ান বানাব

  © টিডিসি ফটো

আগামী ২০২০-২১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন করা হবে। এ নিয়ে বিভিন্ন পেশাজীবী, অর্থনৈতিক সংগঠন কিংবা সামাজিক প্রতিষ্ঠান গুলো তাদের কর্ম-পরিকল্পনা সাজাচ্ছেন নিজেদের মতো করে। তবে বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন তার ভিন্ন পরিকল্পনার কথা। মুজিববর্ষে তিনি ৩ হাজার বেকার যুবককে প্রশিক্ষণ দিয়ে দক্ষ ইলেক্ট্রিশিয়ান বানাবেন।

মঙ্গলবার তার ভেরিফাইড ফেসবুক ফ্যান পেজে দেয়া এক স্ট্যাটাসে এমন তথ্য জানিয়েছেন।

তিনি তার স্ট্যাটাসে লিখেছেন, ২০২০ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন করবো। এ উপলক্ষে সবাইকে একটি সুখবর দিতে চাই, মুজিব বর্ষে আমরা তিন হাজার বেকার যুবককে প্রশিক্ষণ দিয়ে দক্ষ ইলেক্ট্রিশিয়ান বানাবো।

আপনারা খেয়াল করে দেখবেন যে, আমাদের আশেপাশে যারা ইলেক্ট্রিশিয়ান রয়েছে তারা কিন্তু কেউই তেমন দক্ষ না। এদের অধিকাংশেরই কোন প্রশিক্ষণ বা সার্টিফিকেট কোনটাই নাই ইলেক্ট্রিশিয়ান হিসেবে কাজ করার। স্বল্প শিক্ষিত বেকার যুবকদেরকে যদি আমরা প্রশিক্ষণ দিয়ে কাজের দক্ষতা বাড়াতে পারি তাহলে তারা দেশে এবং বিদেশে কাজের সুযোগ পাবে। শুধু প্রশিক্ষণই নয়, প্রাথমিক প্রশিক্ষণে যারা ভালো করবে তাদেরকে উচ্চতর প্রশিক্ষণে বিদেশী ভাষারও প্রশিক্ষণ দেয়া হবে।

ফেসবুক স্ট্যাটাস

বেকার যুবকদেরকে প্রশিক্ষণ দেয়ার এই প্রকল্পটি আগামী ১লা জুলাই উদ্বোধন হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে বিদ্যুৎ বিভাগ থেকে গত মাসেই সেবা বর্ষ হিসেবে ঘোষণা দিয়েছি। মুজিববর্ষে আমরা সকলের কাছে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দিতে চাই।

এছাড়া ২০২০ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত বিদ্যুৎ বিভাগ থেকে বেশ কিছু পরিকল্পনা হাতে নেওয়ার কথাও স্ট্যাটাসে তুলে ধরা হয়েছে। এগুলো বাস্তবায়নের জন্য সকলের সহযোগিতা কামনা করছেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ