ছাত্রলীগের কমিটিতে শতাধিক বিতর্কিত, দাবি বঞ্চিত নেতাদের

ছাত্রলীগের সদ্য ঘোষিত ৩০১ সদস্য বিশিষ্ট কমিটিত শতাধিক বিতর্কিত রয়েছেন বলে দাবি করেছেন ছাত্রলীগের আন্দোলনরত পদ বঞ্চিত নেতারা। তাদেরকে চিহ্নিত করে বাদ দিয়ে নতুন করে কমিটি দেওয়ার আহবান জানিয়েছেন তারা। বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তারা একথা বলেন।

এসময় লিখিত বক্তব্যে ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, ছাত্রলীগের সভাপতি- সাধারণ সম্পাদক মাত্র ১৭ জনের কথা বলেছেন। কিন্তু এতে বয়স শেষ, মাদক ব্যবসায়ী, হত্যা মামলা, বিএনপি-জামায়াতের সমর্থক, বিবাহিত, চাকরিজীবী রয়েছেন শতাধিক। তাদেরকে খুঁজে বের করতে হবে।

তিনি বলেন, এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি অর্থবহুল, সুন্দর ও সুষ্ঠু কমিটি গঠন করতে হবে। এছাড়া বিতর্কিতরা টিউমারের মতো। পরে তারা ক্যান্সারে পরিণত হবে। ওদেরকে কমিটি থেকে বাদ দিতে হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিটি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন। এতে আমরা আনন্দিত হয়ে এখানে উপস্থিত হয়েছি। প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। নির্দেশ অমান্য করলে শক্ত জবাব দেওয়া হয়। বঙ্গবন্ধুর আর্দশের একজন সৈনিকও বেঁচে থাকতে ছাত্রলীগের কেউ ক্ষতি করতে পারবে না বলেও উল্লেখ করেন তিনি।

এসময় আন্দোলনরত পদ বঞ্চিত নেতাদের নানাভাবে ভয়-ভীতি দেখানো হচ্ছে এবং প্রাণনাশেরও হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়। এসময় মধুর ক্যান্টিনে নারী নেত্রীদের উপর হামলাকারীদের শাস্তিরও দাবি জানানো হয়।

সাংবাদিক সম্মেলনে বিতর্কিত হিসেবে ১০০ জনের নামের তালিকা প্রকাশ করা হয়। এসময় সেখানে ছাত্রলীগের শতাধিক পদ বঞ্চিত নেতা-কর্মী উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ