ছবিও বলছে বিজয়ের কথা (ফটো ফিচার)

শাপলা চত্বর

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর বিভিন্ন সড়ক, সড়ক দ্বীপ ও ভবনে শোভা পাচ্ছে বর্ণিল আলোকসজ্জা। সন্ধ্যার পর রংবেরংয়ের আলোকচ্ছটায় ঝলমলিয়ে ওঠে এলাকাগুলো। আলো দিয়ে তৈরি করা হয় প্রিয় লাল-সবুজ পতাকা। মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ অনেকেই।

সংসদ  ভবন

ঘুরে দেখা গেছে, বিজয় দিবস উদযাপন উপলক্ষে লাল, নীল, হলুদ, সাদা, সোনালি, হরেক রঙের আলোর ব্যবহার করা হয়েছে। আলোকসজ্জার মাধ্যমে তৈরি করা হয়েছে জাতীয় স্মৃতিসৌধ, বঙ্গবন্ধুসহ মুক্তিযোদ্ধের বিভিন্ন প্রতীকী ও জাতীয় পতাকার আদলে এমন মোহনীয় সাজে সেজেছে রাজধানী ঢাকা।

কারওয়ান বাজারের তিতাস ভবন

রাজধানীর কারওয়ান বাজার, ফার্মগেট, সংসদ ভবন এলাকা, শেরে বাংলা নগর, শাহবাগ, বাংলামটর  মতিঝিল, পল্টন, দৈনিক বাংলা, গুলিস্তানসহ বিভিন্ন এলাকায় গুরুত্বপূর্ণ ভবনগুলো আলোকসজ্জা করা হয়েছে। বিভিন্ন রঙ ও বর্ণের এসব আলোকসজ্জা উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে। 

সোনারগাঁও হোটেল

বিজয় দিবসই আন্দোলিত করে এদেশের মানুষকে, অনুপ্রেরণা যোগায় সামনে এগিয়ে চলার। স্বপ্ন দেখায় সোনার বাংলা গড়ে তোলার। এক শিক্ষার্থী বলেন, 'বিজয় দিবস উপলক্ষ্য করে সারা দেশের সব প্রতিষ্ঠান নতুন সাজে সাজছে। এটি তরুণ প্রজন্মকে উৎসাহিত এবং গর্বিত করবে।'

ইন্টারকন্টিনেন্টাল

তরুণ প্রজন্মকে ইতিহাস ঐতিহ্যের কথা মনে করিয়ে দেয় এই বিজয় দিবসের উদযাপন। ভবিষ্যৎ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে, আরো অনুষ্ঠান করার কথাও তাগিদ অনেকের।


মন্তব্য

সর্বশেষ সংবাদ