বাবার কবরে চির ঘুমে মেজর মিজান, কুলখানি শুক্রবার

  © ফাইল ফটো

বাবার কবরে চিরনিদ্রায় শায়িত হলেন সেনাবাহিনীর প্রাক্তন কর্মকর্তা মেজর (অবঃ) মোঃ মিজানুর রহমান। করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন সম্পন্ন হয়। মৃত্যুকালে তিনি তার একমাত্র কন্যা, স্ত্রী ও মাকে রেখে গিয়েছেন।

মেজর মিজানের ছোট ভাই ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জিয়া রহমান জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার ভোরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আগামী শুক্রবার (২৫ জুলাই) বাদ আসর মিরপুর-১ এর জি-ব্লকে অবস্থিত মনিকানন মসজিদে মেজর মিজানের কুলখানি অনুষ্ঠিত হবে।

কুলখানি ও দোয়া মাহফিলে আত্মীয় স্বজন, পরিচিতজন ও সকল শুভানুধ্যায়ীদের উপস্থিত থাকার অনুরোধ করেছেন অধ্যাপক জিয়া।

মেজর মিজান ১৯৬৬ সালের ২২ ডিসেম্বর গোপালগঞ্জ জেলার মকসুদপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন পরিবারের জ্যেষ্ঠ পুত্র। বাবা মরহুম আব্দুল হালিম লস্কর ছিলেন আইসিসিডিডিআরবি’র সহকারী গ্রন্থাগারিক।

তিনি গভঃ ল্যাবরেটরি হাই স্কুল থেকে এসএসসি ও সরকারি বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় তিনি কৃতিত্বের সাথে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। এরপর তিনি চতুর্দশ বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সে অংশগ্রহণের মধ্যদিয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। পেশাগত জীবনে মেজর মিজান বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বপালন করেছেন।

মেজর (অবঃ) মিজান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জিয়া রহমানের বড়ভাই এবং তথ্য মন্ত্রণালয়ের চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তরের সাবেক পরিচালক নুরুন নাহার নাজমার ছোট ভাই।


সর্বশেষ সংবাদ