খানবাহাদুর আহ্ছানউল্লা স্বর্ণপদক পাচ্ছেন ড. আনিসুজ্জামান

  © সংগৃহীত

শিক্ষাক্ষেত্রে অনবদ্য অবদানের জন্য ‘খানবাহাদুর আহ্ছানউল্লা স্বর্ণপদক-২০১৮’ পাচ্ছেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। আজ শনিবার সকাল ১১টায় রাজধানীর তেজগাঁওস্থ আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এম এইচ খান অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এ স্বর্ণপদক প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আর সভাপতিত্ব করবেন ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যন ড. মোহাম্মদ আব্দুল মজিদ ও রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ। স্বর্ণপদকপ্রাপ্ত ব্যক্তির সংক্ষিপ্ত পরিচিতি পাঠ করবেন আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ঢাকা আহ্ছানিয়া মিশনের নির্বাহী সদস্য ড. কাজী শরিফুল আলম।

এছাড়া অনুষ্ঠানে সম্মাননাপত্র পাঠ করবেন ঢাকা আহ্ছানিয়া মিশনের গণসংযোগ বিভাগের পরিচালক কাজী আলী রেজা। স্বাগত বক্তব্য রাখবেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক ড. এস এম খলিলুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির হাত থেকে স্বর্ণপদক, ক্রেস্ট, সনদপত্র ও পুস্তক গ্রহণ করবেন ড. আনিসুজ্জামান।

প্রসঙ্গত, ঢাকা আহ্ছানিয়া মিশন উপমহাদেশের বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজসংস্কারক, তৎকালীন জনশিক্ষা বিভাগের সহকারী পরিচালক ও ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা খানবাহাদুর আহ্ছানউল্লার নামে ১৯৮৬ সাল থেকে এ পুরস্কার প্রদান করে আসছে। জাতীয় পর্যায়ে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি হিসেবে ২৬ জন বিশিষ্ট ব্যক্তিকে এ পদক দেওয়া হয়েছে। 


মন্তব্য

সর্বশেষ সংবাদ