দেশসেরা মাদরাসা অধ্যক্ষ হলেন আবদুল আহাদ

অধ্যক্ষ আবদুল আহাদ খান  © সংগৃহীত

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ইটাউরী মহিলা আলিম মাদরাসার অধ্যক্ষ আবদুল আহাদ খান জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন। মূলত নারী শিক্ষায় ব্যাপক ভুমিকা রাখাই আবদুল আহাদকে শ্রেষ্ঠ শিক্ষক হতে সহায়তা করেছে।

বৃহস্পতিবার ঢাকার গভর্নমেন্ট ল্যাবরেটরিয়েট স্কুলে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জিয়াউল হক। মাওলানা আবদুল আহাদ খান ২০০৩ খ্রিষ্টাব্দ থেকে এই মাদরাসায় অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বড়লেখার কানলী ব্রিজ সংলগ্ন সুনাই নদীর তীরে অবস্থিত ইটাউরী মহিলা আলিম মাদরাসাটি জেলার প্রথম নারী দ্বীনি শিক্ষার অনন্য প্রতিষ্ঠান। নারীশিক্ষা বিস্তারে প্রতিষ্ঠানটি ব্যাপক ভূমিকা পালন করছে। প্রথম শ্রেণী থেকে আলিম দ্বিতীয় বর্ষ পর্যন্ত ৪২৩ ছাত্রী এই প্রতিষ্ঠানে অধ্যয়নরত।

প্রতি বছর ইবতেদায়ি, জেডিসি, দাখিল ও আলিম পরীক্ষায় মাদরাসাটি উপজেলার মধ্যে সেরা ফলাফল অর্জন করে। এবারের দাখিল পরীক্ষায় ৩১ ছাত্রী অংশগ্রহণ করে দু’জন জিপিএ-৫সহ শতভাগ কৃতকার্য হয়েছে। এবারের শিক্ষা সপ্তাহে বিভাগীয় পর্যায়ে ইটাউরী মহিলা আলিম মাদরাসা ৩ ক্যাটাগরিতে সাফল্য অর্জন করে।

এরআগে ২০০৭ সালে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছিলেন মাওলানা আবদুল আহাদ খান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ