‘৩৫ চাই’ প্রস্তাব প্রত্যাখান উচ্চশিক্ষিতদের সঙ্গে বেঈমানী: তুহিন মালিক

  © সংগৃহীত

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার প্রস্তুাব জাতীয় সংসদে পাশ না হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ড. তুহিন মালিক। এক ফেসবুক পোস্টে এর মাধ্যমে ২৮ লাখ উচ্চশিক্ষিত তরুণের সঙ্গে বেঈমানী করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

তার ফেসবুক পোস্টটিস হুবহু তুলে ধরা হল- ‘সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর প্রস্তাব সংসদে প্রত্যাখান ২৮ লাখ উচ্চশিক্ষিত তরুণের সাথে বেঈমানী করার শামিল।

যেখানে, রাষ্ট্রপতি আব্দুল হামিদ স্পিকার থাকাবস্থায় ২০১২ সালের ৩১ জানুয়ারি জাতীয় সংসদে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছিলেন।

যেখানে, ২০১৮ সালের জুনে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৯তম সভায় সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার সুপারিশ করা হয়।

যেখানে, স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছর ২০১৮ সালের ১৮ ডিসেম্বর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঘোষিত ইশতেহারে নির্বাচিত হয়ে আবারও ক্ষমতায় গেলে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর প্রতিশ্রুতি দেন।

আপনারা যখন নিজেরা নিজেদের প্রতিশ্রুতিই রক্ষা করতে জানেন না, অযথা কেন তাহলে ২৮ লাখ তরুণের ভবিষ্যত নিয়ে এভাবে মশকরা করলেন?’

আরো পড়ুন: ৩৫ চাই প্রস্তাব নাকচ, বাড়ছে না চাকরির বয়স