ধর্মের মুখোশ পড়া খুনিদের জন্য ঘৃণা: আসিফ নজরুল

  © টিডিসি ফটো

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় দেশ বিদেশের নেতৃবৃন্দসহ সকল সচেতন ব্যক্তিরা নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছেন। এ তালিকায় রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

গত মঙ্গলবার (২৩ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তিনি শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে একটি স্ট্যাটাস দেন। তবে এর একদিন পরই অর্থাৎ আজ বৃহস্পতিবার সেই স্ট্যাটাসটি তিনি পুনরায় শেয়ার করে লিখেন, ‘শ্রীলংকায় পাশবিক বোমা হামলায় এখন পর্যন্ত মারা গেছে ৩৬৯ জন। বুক ভরা ঘৃণা ধর্মের মুখোশ পড়া খুনিদের জন্য।

ড. আসিফ নজরুলের সেই স্ট্যাটাসটি পাঠকদের জন্য নিচে তুলে ধরা হলো- “আমি বহুবার বহুকিছু লিখি মনে মনে। সব ফালতু মনে হয়। কোন ঘৃণা, কোন দুঃখ, কোন রাগ কিছু মানানসই না, কিছু যথেষ্ট না, কিছু সঠিক না।

আমার বুক জুড়ে অসীম এক হাহাকার, শূণ্যতা, অসহায়তা। কেমন করে কেউ হত্যা করে মানুষকে, নিরপরাধ, প্রার্থনামগ্ন বা আনন্দে উদ্বেল সময়ে? কেমন করে হত্যা করে কোন সন্তানকে, কোন একজন বাবাকে, মা-কে? হত্যা করে তাকে, যে জানেনা এখুনি মরবে সে, জানবে না কি তার অপরাধ, যে কোনদিন প্রিয়জনকে বলতে পারবে না, বিদায়, গুডবাই।

কলম্বোতে নিজে চোখে নরক দেখা মানুষের বর্ণনা শুনি। চিরতরে চলে যাওয়া মানুষের হাসিমুখের ছবি দেখি। সব হারানো পিতার কান্না দেখি। মনে হয় আহারে, দুঃখের মোম হয়ে গলে গলে একটু যদি আলো দিতে পারতাম কোথাও!

কলম্বোর খুনিদের চিনে রাখি আমরা। ধর্মের মুখোশ পড়ে এরা হত্যা করে ধর্মকে, মানুষকে, মানবতাকে। এই মুখোশটা টেনে খুলে ফেলতে হবে আমাদেরই।”


সর্বশেষ সংবাদ