অধ্যাপক মাহমুদা খানমের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা ও দোয়া মাহফিল

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির প্রথম উপ-উপাচার্য এবং পরিচালনা পর্ষদের সদস্য অধ্যাপক মাহমুদা খানমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

মঙ্গলবার মরহুমার রুহের মাগফিরাত কামনায় আইইউবিএটি ক্যাম্পাসে স্মরণ সভা ও খতমে কুর-আন এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে স্মৃতিচারণ মূলক বক্তব্য প্রদান করেন আইইউবিএটির উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব, রেজিস্ট্রার অধ্যাপক মোঃ লুৎফর রহমান,পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসেন (অব.),কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. শহীদুল্লাহ মিয়া, অধ্যাপক ড. এম আর খান।

উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের ডিন, চেয়ার, ডাইরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, এলামনাই, শিক্ষার্থীবৃন্দ ও আত্মীয়-স্বজনগণ।বক্তাগণ শিক্ষা, উন্নয়ন, নারী উন্নয়ন ও জনসেবার উপর অধ্যাপক খানম এর অবদান তুলে ধরেন।

অধ্যাপক মাহমুদা খানম ২৪শে এপ্রিল ২০১৭ সালে ইন্তেকাল করেন। তিনি উপ-সচিব ও উপদেষ্টা হিসেবে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ নারী পুনর্বাসন ও কল্যাণ ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। ১৯৯১ সালে প্রতিষ্ঠার শুরু থেকেই তিনি আইইউবিএটির সাথে জড়িত ছিলেন। তিনি ১৯৯৯ সালে আইইউবিএটির উপ-উপাচর্য হিসেবে যোগদান করেন এবং জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।


সর্বশেষ সংবাদ