বঙ্গবাজারের ক্ষতিগ্রস্থদের হাফেজ তাকরীমের ৭১ লাখ টাকা দান নিয়ে গুজব

  © সংগৃহীত

‘বিশ্বজয়ী হাফেজ তাকরীম তার ১ম পুরস্কারের ৭১ লাখ টাকা বঙ্গবাজারের ক্ষতিগ্রস্থদের মাঝে উৎসর্গ করলেন’— এমন একটি তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, এ তথ্যটি গুজব। হাফেজ সালেহ আহমদ তাকরীম নিজে কিংবা তার পরিবারের পক্ষ থেকে এমন কোন ঘোষণা দেওয়া হয়নি।

দুবাইয়ে অনুষ্ঠিত ২৬তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকার শিক্ষার্থী হাফেজ সালেহ আহমদ তাকরীম। গত ৪ এপ্রিল দুবাই এক্সপো সিটির আল-ওয়াসাল প্লাজায় অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তাকে পুরস্কার ও সম্মাননা দেওয়া হয়। 

এই পুরস্কারের টাকা দান নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে গুজব। অনেকেই বলছে, তাকরীম তার পুরস্কারের পুরো টাকাটা সম্প্রতি বঙ্গবাজারে ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের দান করেছেন। তবে খোঁজ নিয়ে জানা যায় এটি একটি গুজব।

এ বিষয়ে মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকার প্রিন্সিপাল মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম গণমাধ্যকে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে যা দেখছেন তা একটি গুজব। তাকরীমের পক্ষ থেকে এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

তিনি বলেন, তাকরীম ছোট মানুষ। আপনারা সামাজিক যোগাযোগমাধ্যমে না জেনে এমন কিছু ছড়াবেন না, যাতে তাকরীম মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হয়।


সর্বশেষ সংবাদ