মুখে মাস্ক না থাকলে শাস্তি হিসেবে খুঁড়তে হবে করোনায় মৃতদের কবর!

মুখে মাস্ক না থাকলে শাস্তি হিসেবে খুঁড়তে হবে করোনায় মৃতদের কবর!
  © ফাইল ফটো

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে প্রশাসন থেকে শুরু করে চিকিৎসকেরা বার বার মাস্ক পড়ার কথা বলা হলেও বহু মানুষ মাস্ক না পরেই বাহিরেই বের হচ্ছেন। হরহামেশাই মাস্ক ছাড়াই বাহিরে বের হতে দেখা যায় ইন্দোনেশিয়ার বহু লোক। তাইতো এবার দেশটিতে অদ্ভুত শাস্তি পেল কিছু মানুষ।

জানা গেছে, শাস্তি হিসেবে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হল মাস্ক না পরা লোকেদের। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয় মাস্ক না পরা লোকেদের। ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ থেকে এই ঘটনা সামনে এসেছে।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, মাস্ক না পরার জন্য আটজন ব্যক্তিকে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয়। তবে শাস্তিপ্রাপ্তরা শেষকৃত্যের কাজে অংশ নেয়নি।

একেকটি কবর খুঁড়তে শাস্তিপ্রাপ্ত দুই ব্যক্তিকে কাজে লাগানো হয়েছিল। একজন কর্মকর্তা জানিয়েছেন, সেই সময় কবর খননকারী লোকের অভাব ছিল, তাই তারা ঠিক করেছিলেন, এই লোকেদেরকে কবর খোঁড়ার কাজে লাগিয়ে দেওয়া যাক।

কর্তৃপক্ষ মনে করছে, এ ধরনের শাস্তি মাস্ক না পরা ব্যক্তিদের মধ্যে ভয় তৈরি করবে। তাতে তারা মাস্ক পরতে পারেন। সাধারণতভাবে দেখা গেছে, ইন্দোনেশিয়া করোনা সম্পর্কিত নিয়মভঙ্গকারীদের জরিমানা অথবা নানা কাজ করার শাস্তি দেওয়া হয়।

 

সূত্র: ডেইলি মেইল


মন্তব্য

সর্বশেষ সংবাদ