ডিএমপি'র সেরা এসি এলিন চৌধুরী

ডিএমপি'র সেরা এসি এলিন চৌধুরী
  © ফাইল ফটো

ঢাকার বাড্ডা ও ভাটারা থানা এলাকায় মাদক উদ্ধার ও নির্মূলে জিরো টলারেন্স, ভূমি দস্যুদের দমন, জুয়াড়িদের উচ্ছেদ, বিভিন্ন মামলার নিষ্পত্তি, অফিসিয়াল কাজের নিষ্পত্তিসহ অপরাধীচক্রের বিরুদ্ধে সময়োপযোগী ও সাহসী পদক্ষেপ গ্রহণ করায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সেরা সহকারী কমিশনার (এসি) নির্বাচিত হয়েছেন মো. এলিন চৌধুরী।

গতকাল সোমবার রাজধানীর রাজারবাগে অনুষ্ঠিত ডিএমপির মাসিক অপরাধ সভায় সেরা এসি হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

ডিএমপি সূত্র জানায়, উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা ও পরামর্শে এবং অধস্তন কর্মকর্তা ও অংশীজনদের সাথে নিয়ে রাজধানীর বাড্ডা ও ভাটারা থানা এলাকায় ভূমিদস্যুদের দমন করা ছাড়াও মাদক নির্মূল, জুয়াড়িদের উচ্ছেদ সহ কুখ্যাত অপরাধীচক্রের বিরুদ্ধে সময়োপযোগী ও যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করে পেশাগত, নির্মোহ ও দক্ষ কর্মকর্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বাড্ডা জোনের সিনিয়র এসি মোঃ এলিন চৌধুরী।

আগস্ট মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কমিশনার। মাসিক পর্যালোচনা সভায় ডিএমপির ক্রাইম বিভাগের মধ্যে প্রথম হয়েছে গুলশান বিভাগ। ডিএমপির গোয়েন্দা বিভাগের মধ্যে প্রথম হয়েছে গোয়েন্দা তেজগাঁও বিভাগ এবং ট্রাফিক বিভাগের মধ্যে প্রথম হয়েছে গুলশান বিভাগ।

প্রসঙ্গত, ডিএমপির বাড্ডা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (সিনিয়র এসি) মো. এলিন চৌধুরী ২০১৪ সালে ৩৩তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তার জন্মস্থান গোপালগঞ্জ। দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করে এবং একজন জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে জনগণকে কাঙ্ক্ষিত পুলিশি সেবা প্রদানের মাধ্যমে ইতোমধ্যেই ডিএমপিতে সুপরিচিত হয়ে উঠেছেনএলিন চৌধুরী। এই তরুণ পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

অনুষ্ঠানে ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ.মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম(বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায় বিপিএম (বার) পিপিএম (বার) সহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।


মন্তব্য