৩০ জুন ২০২০, ১৯:৩৬

শিগগিরই ১৬তম শিক্ষক নিবন্ধনের ফল: ভারপ্রাপ্ত চেয়ারম্যান

  © ফাইল ফটো

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কাজ প্রায় শেষ পর্যায়ে। খুব দ্রুতই ১৬তম নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

মঙ্গলবার (৩০ জুন) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মু: আ: আউয়াল হাওলাদার।

মু: আ: আউয়াল হাওলাদার বলেন, করোনাভাইরাসের এই সময়েও আমরা ঘরে বসে নেই। জীবনের ঝুঁকি নিয়ে আমরা ফল প্রকাশের কাজ করে যাচ্ছি। লিখিত পরীক্ষার ফলাফল প্রস্তুতের কাজের অনেক অগ্রগতি গতি হয়েছে। আমরা শিগগিরই ফল প্রকাশ করবো।

তিনি আরও বলেন, আমরাও চাই দ্রুততম সময়ের মধ্যে ফল প্রকাশ করতে। ফল প্রকাশের নির্দিষ্ট কোন তারিখ আপাতত বলতে পারছি না। তবে আগস্টের মধ্যেই আমরা ফল প্রকাশের চেষ্টা করবো। ফল প্রত্যাশীদের উদ্দেশে তিনি বলেন, যারা লিখিত পরীক্ষা দিয়েছেন তাদেরকে বলব আপনারা আর কিছুদিন ধৈর্য ধরুন। আমরা দ্রুতই ফল প্রকাশ করব। এ সময় তিনি ফল প্রকাশ সম্পর্কিত নির্দিষ্ট তথ্য জানতে জুলাই মাসের প্রথম সপ্তাহে খোঁজ নিতে বলেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। সেই বছরের ৩০ আগস্ট সকাল ১০টা থেকে ১১টায় স্কুল ও কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩০ সেপ্টেম্বর প্রিলিমিনারির ফল প্রকাশ করে এনটিআরসিএ।

প্রিলিমিনারি পরীক্ষায় ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন প্রার্থীর মধ্যে ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হন। একই বছরের ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয় ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা। চেয়ারম্যানের অবসর নেয়া, করোনাসহ নানা কারণে ঝুলে থাকে লিখিত পরীক্ষার ফল প্রকাশ। ফলে বিপাকে পড়েন লিখিত পরীক্ষায় অংশ নেয়া প্রায় সোয়া দুই লাখ প্রার্থী।