শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি ১৫ জুনের পর: ভারপ্রাপ্ত চেয়ারম্যান

  © ফাইল ফটো

মামলা জটিলতায় আটকে থাকা বেসরকারি শিক্ষক নিয়োগের তৃতীয় চক্রের গণবিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের পর্যবেক্ষণের কপি হাতে পাওয়ার পর প্রকাশ করা হবে। আগামী ১৫ জুনের মধ্যে এই কপি হাতে পাওয়ার সম্ভাবনা রয়েছে। এর পরেই গণবিজ্ঞপ্তির ঘোষণা দেওয়া হবে।

বুধবার (৩ জুন) বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এমনটিই জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মু: আ: আউয়াল হাওলাদার।

জানা গেছে, ১৩ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণরা একক নিয়োগের দাবিতে হাইকোর্টে রিট করেন। আদালত রিটের শুনানি শেষে হাইকোর্ট রিটকারীদের পক্ষে রায় দেন। সেটি চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টে আপিল করে এনটিআরসিএ। উভয় পক্ষের শুনানি শেষে সুপ্রিমকোর্ট রায়ের উপর কিছু পর্যবেক্ষণ দিয়েছে। তবে করোনাকালে আদালত বন্ধ থাকায় পর্যবেক্ষণের কপি হাতে পায়নি এনটিআরসিএ।

এ প্রসঙ্গে মু: আ: আউয়াল হাওলাদার বলেন, আমরা গত মার্চ মাসেই তৃতীয় চক্রের নিয়োগ প্রক্রিয়ার গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চেয়েছিলাম। তবে মামলা জটিলতার কারণে সেটি হয়ে ওঠেনি। উচ্চ আদালত উভয় পক্ষের শুনানি শেষে গত ১২ মার্চ কিছু পর্যবেক্ষণ দিয়েছে। যা লিখিতভাবে এনটিআরসিএ’তে আসবে।

তিনি বলেন, করোনার কারণে সুপ্রিমকোর্ট যে পর্যবেক্ষণ দিয়েছে তার কপি আমরা পাইনি। সেজন্য গণবিজ্ঞপ্তি প্রকাশে বিলম্ব হয়েছে। তবে আমরা আশা করছি- এই মাসের (জুন) ১৫ তারিখের পর পর্যবেক্ষণের কপি হাতে পাব।পর্যবেক্ষণের লিখিত কপি হাতে পাওয়ার পর গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরাও আন্তরিক। আশা করি ইতিবাচক কিছু হবে।

উল্লেখ্য, বর্তমানে দেশের সাড়ে ১৯ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৫৭ হাজারের বেশি শিক্ষক পদ শূন্য রয়েছে।


সর্বশেষ সংবাদ