এক পদে দু’জনকে নিয়োগের সুপারিশ এনটিআরসিএ’র

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিরুদ্ধে অনিয়মের অভিযোগ যেন পিছু ছাড়ছে না। সম্প্রতি একই প্রতিষ্ঠানে একাধিক জনকে সুপারিশ করার অভিযোগ উঠেছে এই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

এইচ.এম.খাইরুজ্জামান ‘২০১৬ সালের নিয়োগ ও কিছু কথা(কম্পিউটার)’ শিরোনামে ফেসবুকে লিখেছেন, আমাকে ২০১৬ সালের ই-রিকুইজিশনের ভিত্তিতে হবিগঞ্জ জেলার বানিয়াচং থানাতে ২য় মেধাতালিকায় সিলেক্ট করা হয়েছে যে প্রতিষ্ঠানে; সেখানে ১ম মেধাতালিকায় একজনকে সুপারিশ করেছিল এনটিআরসিএ। যাকে ১ম মেধাতালিকায় সুপারিশ করা হয়েছিল; তিনি ওই প্রতিষ্ঠানে যোগদান করে বর্তমানে চাকরি করছেন। আমার প্রশ্ন হলো- একটি প্রতিষ্ঠানে একজন ১ম মেধাতালিকায় সুপারিশপ্রাপ্ত হয়ে যোগদান করলো; অথচ আমাকে ২য় মেধাতালিকায় সেই প্রতিষ্ঠানেই কীভাবে সুপারিশ করলো এনটিআরসিএস?

এছাড়াও আমাকে যে স্কুলে ২য় মেরিটে সুপারিশ করা হয়েছে; ওই স্কুলে ১ম মেরিটে সুপারিশপ্রাপ্ত হয়ে যিনি যোগদান করে চাকরি করছেন; উনাকে আবার ২য় মেরিটে কীভাবে আরেকটি প্রতিষ্ঠানে সুপারিশ করলো। কিছুই বুঝলাম না?

এর বাইরেও ১ম মেরিটে এক জনকে বানিয়াচং উপজেলায় দুটি স্কুলে সুপারিশ করছিল এনটিআরসিএস; তিনি কোন স্কুলে যোগদান করেননি। উনাকে তাহলে ২য় মেরিটে আবার একটি প্রতিষ্ঠানে কীভাবে সিলেক্ট করলো?
স্ট্যাটাস দিয়ে অভিজ্ঞদের মতামত ও পরামর্শ চেয়েছেন তিনি।’

খাইরুজ্জামানের ওই স্ট্যাটাসের মন্তেব্য বিউটি নামে প্রার্থী লিখেছেন, তার ক্ষেত্রেও একই ধরণের অনিয়ম হয়েছে। মাহবুবুর রহমান লিখেছেন, ‘যারা প্রথম ধাপে সিলেক্ট হয়ে যোগদান করে নাই, তাদের আবার কেন সিলেক্ট করল? বুজলাম না। এদের নিয়মের কোন শেষ নেই।মনে যা ইচ্ছা তাই করছে।’

বিষয়টি জানতে সংশ্লিষ্ট প্রার্থীকে ফোন দেওয়া হলে তার নম্বর বন্ধ পাওয়া যায়।


সর্বশেষ সংবাদ