নটর ডেম কলেজ ভর্তিতে শুধু লিখিত পরীক্ষা

করোনার কারণে রাজধানীর নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুদের এবার ভার্চুয়ালি (অনলাইন) লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে। তবে মৌখিক পরীক্ষা নেয়া হবে না। আগামী ৯ আগস্ট থেকে অনলাইনে কলেজে ভর্তির আবেদন শুরু হবে। আজ সোমবার (৩ আগস্ট) ভর্তির বিস্তারিত তথ্যসহ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কলেজ কর্তপক্ষ। 

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, আগামী ৯ আগস্ট প্রথম প্রহর থেকেই নির্ধারিত ওয়েবসাইটে  (www.mcampus-admission.online/ndc/) বা নটর ডেম কলেজের নিজস্ব ওয়েবসাইটে (www.notredamecollege_dhaka.com)  ভর্তির আবেদন গ্রহণ করা হবে।  আগামী ১৬ আগস্ট ভর্তি পরীক্ষার তারিখ ও সময় জানিয়ে দেয়া হবে বলে ভর্তির বিজ্ঞপ্তি বলা হয়েছে।

এবার ভর্তির আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ২৬০ টাকা। বাংলা ও ইংরেজি মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। চলতি বছর বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যমে ১ হাজার ৭৮০টি এবং ইংরেজি মাধ্যমে ৩০০টি আসনে, মানবিক বিভাগে ৪০০টি ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৭৫০ আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

জিপিএ-৫ নিয়ে বিজ্ঞান বিভাগে, জিপিএ-৪ নিয়ে ব্যবসায় শিক্ষা বিভাগে এবং জিপিএ-৩.৫ নিয়ে মানবিক বিভাগে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

এসএসসি পরীক্ষার সিলেবাস অনুযায়ী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞান বিভাগে পরীক্ষার বিষয়সমূহ হল-বাংলা, ইংরেজি, উচ্চতর গণিত, পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞান, জীববিজ্ঞান ও সাধারণ জ্ঞান। আর মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষার বিষয়সমূহ হল-বাংলা, ইরেজি, সাধারণ গণিত, বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি ও সাধারণ জ্ঞান।