হাইমচর উপজেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিবর্ষের আহবান-৩টি করে গাছ লাগান’- এ শ্লোগানকে সামনে রেখে চাঁদপুরের হাইমচর উপজেলা ছাত্রলীগের উদ্যোাগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। আজ মঙ্গলবার (৩০ জুন) হাইমচর সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠ ও দূগাপুর উচ্চ বিদ্যালয় মাঠে মুজিব শতবর্ষে ১ কোটি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এ সময় বনজ, ফলদ ও ভেষজ শতাধিক গাছ রোপণ ও বিতরণ করা হয়। 

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মুহাম্মদ রাসেল হোসেন মালের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে অংশ নেন উপজেলা ছাত্রলীগের নেতা পাবেল হোসেন, আল-আমিন, আল-রাব্বি, মনির হোসেন, মোঃ সামীম, মোঃ মানিক, মোঃ রুবেল হোসেন বেপারীসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড শীর্ষস্থানীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এসময় মুহাম্মদ রাসেল হোসেন মাল বলেন, মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। আমরা হাইমচরের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করব। বনায়ন আমাদেরকে যে রক্ষা করতে পারে তার উদাহরণ সর্বশেষ ঘূর্ণিঝড় আম্ফানের ভয়াল রূপ। তাই নিজেদের ও প্রকৃতিকে বাঁচাতে আমরা সবাই গাছ লাগাই। হাইমচর উপজেলা ছাত্রলীগ এই কর্মসূচি শুরু করেছে, সামনেও চালিয়ে যাবে।

তিনি বলেন, গাছ লাগাই পরিবেশ বাঁচাই। পরিবেশ বান্ধব গাছ আমাদের সকলের বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগানো উচিৎ। আসুন মুজিববর্ষে আমরা সবাই মিলে বৃক্ষরোপণ করে আমাদের দেশকে রক্ষা করি।দেশের পরিবেশ রক্ষা করি, আর মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করি।