এবার করোনায় প্রাণ গেল প্রতিরক্ষা সচিবের

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার (২৯ জুন) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক সাংবাদিকদেরকে এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মারা যান। 

সচিবের প্রশাসনিক কর্মকর্তা মো. ভাসানী মির্জা সাংবাদিকদেরকে বলেন, ‘সকাল ৯ টা ৩৫ মিনিটে স্যারের মৃত্যুর সংবাদ ঘোষণা করা হয়। তিনি গত ২৯ মে থেকে সিএমএইচ-এ চিকিৎসাধীন ছিলেন। স্যারের করোনা পজিটিভ ছিল’।

প্রতিরক্ষা সচিব আব্দুল্লাহ আল মোহসীন ছাড়াও প্রশাসনের শীর্ষ সচিবদের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূর। এর মধ্যে প্রতিরক্ষা সচিবকে দুইবার প্লাজমা দেওয়া হয়। বাসা থেকে চিকিৎসা নিচ্ছেন স্বাস্থ্য শিক্ষা সচিব।

এছাড়া প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের করোনায় আক্রান্তের সংখ্যা পৌনে দুইশ’ বলে জানা গেছে। তারা বেশির ভাগই মাঠ প্রশাসনের। বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ) ও মন্ত্রিপরিষদ বিভাগ সাংবাদিকদেরকে এসব তথ্য জানিয়েছে।