এসএসসির ফল ৩১ মে

করোনার কারণে এবারের ফলপ্রার্থীদের এমন উল্লাস চোখে পড়বে না

আগামী ৩১ মে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। আজ বৃহস্পতিবার (২১ মে) শিক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করছেন।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, আগামী ৩১ মে সকাল ১০টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত এক পত্রের মাধ্যমে উল্লেখিত তারিখ ও সময় নিশ্চিত করা হয়েছে বলে জানান আবুল খায়ের।

পড়ুন: ঘরে বসে এসএসসি পরীক্ষার ফল জানবেন যেভাবে

এর আগে বুধবার (২০ মে) ফলপ্রার্থীদের জন্য ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড তিনটি নির্দেশনা দেয়। বোর্ডের চেয়ারম্যান মুহা. জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ পরিস্থিতিতে এ বছর এসএসসি পরীক্ষা-২০২০ এর ফল প্রকাশ হতে যাচ্ছে। এই মহামারীকালে সংশ্লিষ্ট সকলকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনার আলোকে নিম্নোক্ত নির্দেশাবলী মেনে ফল সংগ্রহ করতে হবে।

ফলপ্রার্থীদের জন্য পালনীয় নির্দেশনাগুলো হলো-

১) চলতি বছর এসএসসি পরীক্ষার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্র কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে কোন ফল প্রেরণ করা হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষা প্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

২. যারা এসএমএস এর মাধ্যমে ফল পেতে ইচ্ছুক তাদেরকে ফলাফল প্রকাশের পূর্বেই নিম্নোক্ত পদ্ধতিতে রেজিস্ট্রেশন করতে হবে। (প্রাক নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে)। ফলাফল প্রকাশের সাথে সাথেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফলাফল পৌঁছে যাবে।

৩. শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে ফলাফল জানা যাবে।