নিজের করোনা টেস্ট করেছেন স্বাস্থ্যমন্ত্রী, জানালেন সংবাদ সম্মেলনে

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নিজেই করোনা ভাইরাসের পরীক্ষা করেছেন বলে জানিয়েছেন। এবং টেস্টের পরীক্ষা নেগেটিভ এসেছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

আজ রবিবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে লাইভে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী। এসময় তিনি হোম কোয়ারেন্টিনে রয়েছেন কিনা- এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে নিজের করোনা ভাইরাস টেস্টের কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, আমি করোনায় আক্রান্ত নই। করোনা ভাইরাসের পরীক্ষা করেছি। ফলাফল নেগেটিভ এসেছে। এছাড়া স্বাস্থ্যমন্ত্রী হোম কোয়ারেন্টিনে নেই জানিয়ে বলেন, অন্যরা যেভাবে রয়েছে আমিও সেভাবে ্আছি। এবং কাজ চালিয়ে যাচ্ছি।

এদিকে বাংলাদেশে নতুন করে কারো দেহে করোনাভাইরাস শনাক্ত হয়নি বলে জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। রোববার (২৯ মার্চ) দুপুর ১২টার কিছুক্ষণ পরে রাজধানীর মহাখালী থেকে অনলাইনে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের কারো দেহে করোনা শনাক্ত হয়নি। যারা চিকিৎসাধীন ছিলেন তাদের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ২৮ জন।