কর্মচারীদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করলেন নজরুল কলেজ অধ্যক্ষ

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের রসায়ন বিভাগের উদ্যোগে তৈরি করা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন কলেজের অধ্যাক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। সোমবার (২৩ মার্চ) নিজেদের বিভাগের পরীক্ষাগারে নিজস্ব অর্থায়নে উৎপাদন প্রক্রিয়া সম্পন্ন হয়। এসময় কলেজের অধ্যক্ষ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে এটি বিতরণ করেন।

বিভাগ সূত্র জানায়, আগামীকাল মঙ্গলবার (২৪ মার্চ) কলেজের মূল ফটকের সামনে সাধারণ মানুষের মাঝে এ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হবে। কলেজের মসজিদের অজুখানায় সাবানের ব্যবস্থা করা হবে। এছাড়াও মূল ফটকের পাশে বেসিন বসিয়ে পানি ও সাবানের ব্যবস্থা করা হবে, যাতে সাধারণ মানুষ সাবান দিয়ে হাত ধুতে পারে।

অধ্যাক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী ভাইরাস করোনার ভয়াল প্রাদুর্ভাব থেকে বাঁচতে জীবাণুমুক্ত থাকতে বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে।

তিনি বলেন, সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। বর্তমান পরিস্থিতিতে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন খুবই ভালো উদ্যোগ। আমি আশা করছি ধীরে ধীরে এর উৎপাদন এবং ব্যাপ্তি বৃদ্ধি করা হবে। এজন্য প্রশাসন থেকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা অব্যাহত থাকবে।