শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের

বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ হওয়ার পরিপ্রেক্ষিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান সাময়িক বন্ধ রাখার আহ্বান জানিয়েছে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষকদের নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। রবিবার (১৫ মার্চ) বিকালে সংগঠনের সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল  ও মহাসচিব অধ্যাপক ড. মো. নিজামূল হক ভূইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে করোনা ভাইরাস সংক্রমিত রোগী সনাক্ত হওয়ার পর থেকে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সুধী সমাজে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সাময়িকভাবে বন্ধ করার বিষয়ে একটি সম্মিলিত জনমত সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমণ রোধে প্রায় আড়াই হাজার মানুষকে কোয়ারেন্টিনে ব্যবস্থায় রাখা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী জনমানুষের হৃদস্পন্দন অনুধাবন করে ইতোমধ্যে অসংখ্য ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করেছেন, যা সর্বমহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। এমতাবস্থায়, দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান অনতিবিলম্বে সাময়িকভাবে বন্ধ ঘোষণা অথবা গ্রীষ্মকালীন ছুটি নির্ধারিত সময়ের পূর্বে কার্যকর করার বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণে নির্দেশনা প্রদানের জন্য প্রধানমন্ত্রীকে ফেডারেশনের পক্ষ থেকে বিনীত অনুরোধ করছি।