করোনা: নিজের হোটেল হাসপাতালে রূপান্তরিত করবেন রোনালদো

বিশ্বজুড়ে এখন এক আতঙ্কের নাম করোনাভাইরাস। এই করনা মোকাবেলায় বিশ্বের অনেক ধনকুবের এগিয়ে আসছেন। এবার করোনা মোকাবেলায় অনন্য নজির স্থাপন করতে চলেছেন পর্তুগালের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রনালদো।

ক্রিশ্চিয়ানো রোনালদো তার মালিকানায় থাকা সিআর৭ হোটেলগুলোকে হাসপাতালে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছেন। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগ মোকাবিলায় এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এ খবর জানিয়েছে স্পেনের স্পোর্টস বিষয়ক দৈনিক মার্কা।

দৈনিক মার্কারে জানানো হয়েছে, আগামিকাল সোমবার থেকেই পর্তুগালে রোনালদোর দুটি হোটেল ব্যবহৃত হবে হাসপাতাল হিসেবে। যাতে পর্তুগালে করোনাভাইরাসে আক্রান্ত মানুষরা সেখান থেকে বিনামূল্যে সেবা নিতে পারেন।

খবরে জানানো হয়েছে, আগামি সপ্তাহ (ইউরোপিয়ান সপ্তাহ শুরু হয় সোমবার থেকে) থেকেই লিসবন এবং মাদেইরাতে রোনালদোর যে দুটি পেস্তানা হোটেল রয়েছে, সেগুলোকে অস্থায়ী হাসপাতালে পরিণত করা হবে।

2 (14)

যেখানে রোগীদের বিনামূল্যে সেবা প্রদান করা হবে। এ হাসপাতালের যাবতীয় খরচ বহন করবেন রোনালদো। অর্থাৎ হাসপাতালে রোগীদের পেছনে ব্যয় হওয়া অর্থ ছাড়াও এখানে যারা কাজ করবেন তাদের পারিশ্রমিক এবং অন্যান্য সুবিধাদির বিষয়ও রোনালদোই দেখবেন।

বর্তমানে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে খেলেন রোনালদো। কিন্তু দেশটিতে করোনাভাইরাস অতিমাত্রায় ছড়িয়ে পড়ায় স্থগিত করা হয়েছে ঘরোয়া ফুটবলের লিগ সিরি আ। রোনালদোর সতীর্থ ড্যানিয়েল রুগানি আক্রান্ত হয়েছেন করোনায়। ফলে নিজ জন্মস্থান মাদেইরাতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি।

নিজে পরিবার-পরিজন নিয়ে নিরাপদে আছেন ঠিকই, কিন্তু তার দেশের মানুষ ঠিক আছে তো?- এ চিন্তা থেকেই দুই হোটেলকে হাসপাতাল বানানোর পরিকল্পনা নিয়েছেন রোনালদো। লিসবন এবং মাদেইরার এ হোটেল দুটি পর্তুগালের অন্যতম খরুচে ও বিলাসবহুল দুই হোটেল।