ইবিতে শহীদ দেবাশীষ ভট্টাচার্যের মৃত্যুবার্ষিকী পালন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা শহীদ দেবাশীষ ভট্টাচার্য রুপমের ২৫তম মৃত্যু মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্র মৈত্রী।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৩ ফেব্রয়ারি) ক্যাম্পাসে শোকর‌্যালি, শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও আলোচনা সভার আয়োজন করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রীর নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, সকাল ১০টায় দলীয় টেন্ট থেকে শোকর‌্যালি বের হয়। এরপর র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এসময় র‌্যালিতে শাখা ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ, সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সহ-সভাপতি আরিফুজ্জামান আরিফ, শামিমুল ইসলাম সুমনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ দেবাশীষ ভট্টাচার্য রুপমের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। এরপর সেখানে এক মিনিট নিরাবতা পালন ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় শাখা ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ বলেন, শহীদ দেবাশীষ ভট্টাচার্য রুপম ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন বিপ্লবী ও উদীয়মান ছাত্রনেতা। ১৯৯৩ সালের এ দিন তিনি শিবির ক্যাডারদের হাতে শাহাদাত বরণ করেন। ২৫তম মৃত্যুবার্ষিকীতে আমরা তাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।