৩ দিন খাইনি, মারিস না— চিৎকারেও প্রাণে রক্ষা পায়নি বাবা

নিহত হীরা মিয়া

‘আমি তিন দিন ধরে খাই না, উপোস; আমাকে মারিস না’। এমন আকুতি করেও প্রতিবেশীর হামলা থেকে বাঁচতে পারেননি তিনি। আহত ছেলের ওষুধ আনতে গিয়ে প্রতিবেশীর ধারালো অস্ত্রে গুরুতর জখম হন। রোববার ভোরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান তিনি।

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার পশ্চিম দাপুনিয়ার হীরা মিয়া (৩৫) এ ঘটনার শিকার হন। গত ১২ জানুয়ারি প্রবেশীর হামলায় আহত হন তিনি। নিহত হীরা মিয়া মৃত আবু তালেবের ছেলে।

জানা গেছে, ১২ জানুয়ারি প্রতিবেশী লাল মিয়ার ছেলে পিয়ালের (১২) সঙ্গে খেলা নিয়ে হীরা মিয়ার ছেলে জিহানের (৮) কথা কাটাকাটি হয়। পিয়াল এ সময় জিহানকে মারধর করে।

ওই দিন রাতে জিহানের জন্য ওষুধ আনতে যাওয়ার পথে লাল মিয়া ও তার পরিবারের সদস্যরা হীরা মিয়ার গতিরোধ করে এলোপাতাড়িভাবে কুপিয়ে গুরুতর জখম করে। তার চিৎকারে ছোট ভাই মানিক মিয়া (৩০) ভাইকে বাঁচাতে গেলে তাকেও কুপিয়ে আহত করে তারা।

আহত দুভাইকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হীরার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিয়ে যাওয়া হয় ঢাকায়। চিকিৎসাধীন রোববার ভোরে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।

নিহতের স্ত্রী নাজমা আক্তার স্বামীর মৃত্যুর খবরে জ্ঞান হারান। প্রায় ৩-৪ ঘণ্টা পর জ্ঞান ফিরে এলেও এখন রয়েছেন বাকরুদ্ধ। ছেলে হত্যার বিচার চেয়ে বারবার মূর্ছা যাচ্ছেন তার মা আম্বিয়া খাতুন।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বোরহান উদ্দিন জানান, নিহতের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।